বুধবার ১৮ মে ২০২২ ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

৪০ বিজিবি কর্তৃক বিরামপুরে ভারতীয় বিপুল পরিমাণ সাইকেলের যন্ত্রাংশ আটক

দিনাজপুর প্রতিনিধি: বৈধ কোন কাগজপত্র উপস্থাপন করতে না পারায় ভারত হতে অবৈধভাবে মালামাল আনার দায়ে মোট ১,০১,০০৪ টি সাইকেলের বিভিন্ন যন্ত্রাংশসহ ট্রাক আটক করেছে বিজিবি।

বিজিবি জানায়, , ইঞ্জিনিয়ার্স এর দিকনির্দেশনায় ও প্রত্যক্ষ তত্ত্বাবধানে গোপন সংবাদের প্রেক্ষিতে অবৈধপথে ভারত হতে সাইকেলের বিভিন্ন ধরনের বিপুল পরিমাণ যন্ত্রাংশ আসছে এমন সংবাদের ভিত্তিতে নায়েব সুবেদার মোঃ শাহাজুল ইসলাম এর নেত্বত্বে একটি টহলদল ২৬ ডিসেম্বর সন্ধ্যায় বিরামপুর থানার শিমুলতলী তেলের পাম্প এর নিকট ওৎ পেতে থাকে। সন্ধ্যা সাড়ে ৫টার দিকে চোরাইমালামাল বহনকারী ট্রাকটি ওই স্থানে আসলে টহল দল ট্রাকটি থামানোর সংকেত দেয়। কিন্তু টহল দলের উপস্থিতি টের পেয়ে ট্রাকটি দ্রুত গতিতে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। তখন ট্রাকটিকে পিছন থেকে ধাওয়া করলে এক পর্যায়ে ট্রাকের ড্রাইভার হঠাৎ সাইড করে ট্রাকটি থামিয়ে দেয় এবং ট্রাকের ড্রাইভার ও হেলপার পালিয়ে যায়। মালামাল সমূহের স্বপক্ষে ট্রাকে কোন বৈধ কাগজপত্র না থাকায় এবং পরবর্তীতে বৈধ কোন কাগজপত্র কেহ উপস্থাপন করতে না পারায় সরকারী রাজস্ব কর ফাঁকি দিয়ে ভারত হতে অবৈধভাবে মালামাল আনায়নের দায়ে মোট ১,০১,০০৪ টি সাইকেলের বিভিন্ন যন্ত্রাংশসহ ট্রাকটি জব্দ করা হয়। ট্রাকসহ আটককৃত মালামালের আনুমানিক  মূল্য ৩,২৫,৬৮,২০০/-।

ট্রাকের মালামাল গণনা ও যাচাই করতঃ গতকাল ২৭ ডিসেম্বর জব্দকৃত মালামালসমূহ ট্রাকসহকারে সিজারের মাধ্যমে দিনাজপুর শুল্ক গুদামে জমা করা হয়েছে।

৪০ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল লুৎফুল করিম ঘঁনার সত্যতা নিশ্চিত করেছেন।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email