বৃহস্পতিবার ২২ ফেব্রুয়ারী ২০২৪ ৯ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

চিরিরবন্দর উপজেলা পরিষদের চেয়ারম্যানের পদত্যাগ, স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল

মো. রফিকুল ইসলাম, চিরিরবন্দর (দিনাজপুর) প্রতিনিধি: আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী হতে উপজেলা পরিষদের চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ করে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিড় করেছেন চিরিরবন্দর  উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. তারিকুল ইসলাম তারিক।
বৃহস্পতিবার দুপুরে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে উপস্থিত হয়ে সচিব বরাবর পদত্যাগপত্র জমা দেন এবং স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দেন। বিষয়টি উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এ কে এম শরীফুল হক নিশ্চিত করে বলেন, পদত্যাগপত্র গ্রহণ করে জেলা প্রশাসক বরাবরে অগ্রায়ন করা হয়েছে। তারিকুল ইসলাম তারিক দিনাজপুর জেলা আওয়ামী লীগের সদস্য।
সদ্য পদত্যাগকারী উপজেলা চেয়ারম্যান তারিকুল ইসলাম তারিক বলেন, ‘আমি মনে করি, উপজেলা পর্যায়ে আমার ব্যাপক জনপ্রিয়তা রয়েছে। তাই জাতীয় সংসদ নির্বাচনে আমার বিজয়ের ব্যাপারেও আমি আশাবাদী। আর তাই সংসদ নির্বাচনে অংশগ্রহণের লক্ষ্যে উপজেলা চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ করেছি। তিনি চিরিরবন্দর উপজেলার আলোকডিহি ইউনিয়ন পরিষদের টানা ৫ বারের ইউপি চেয়ারম্যান হিসেবে দায়িত্বপালন করেন। তিনি সাবেক চিরিরবন্দর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদকও ছিলেন।
উল্লেখ্য আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে দিনাজপুর-৪ (খানসামা-চিরিরবন্দর) আসনে নৌকার মনোনয়ন প্রত্যাশী ছিলেন। তবে এ আসনে পরপর তিনবার নৌকা প্রতীকে মনোনয়ন পেয়ে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও বর্তমানে অর্থ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আবুল হাসান মাহমুদ আলী এমপি। তিনি আবারো এই আসনে মনোনয়ন পেয়েছেন এবং গত ২৯ নভেম্বর নেতাকর্মীদের নিয়ে চিরিরবন্দর ও খানসামা উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে মনোনয়নপত্র জমা দিয়েছেন।
Spread the love