শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

আওয়ামীলীগ জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ দমনে ঐক্য চায় না।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ দমনে ‌বিএন‌পির জাতীয় ঐক্যের ডা‌কে সাড়া না দি‌তেই আওয়ামী লীগের পক্ষ থেকে শর্ত দেওয়া হচ্ছে।

আর্মি স্টেডিয়ামে গুলশানে সন্ত্রাসীদের হামলায় নিহতদের প্রতি শ্রদ্ধা নিবেদন শেষে সোমবার সকাল সাড়ে ১০টার দিকে উপস্থিত সাংবাদিকদের তিনি এ সব কথা বলেন।

গুলশানের হলি আর্টিজান রেস্তোরাঁয় সন্ত্রাসীদের হামলায় ২২ জন নিহত হওয়ার পর গতকাল রোববার জঙ্গি ও সন্ত্রাস দমনে ভেদাভেদ ভুলে সন্ত্রাসবি‌রোধী জাতীয় ঐক্য গড়ে তুলতে সরকারের প্রতি আহ্বান জানান বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

খালেদা জিয়ার এ ঐক্যের ডাকের জবাবে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ শর্ত দিয়ে বলেছেন, ঐক্য করতে হলে খালেদা জিয়াকে ক্ষমা চাইতে হবে এবং জামায়াত ছাড়তে হবে।

আর্মি স্টেডিয়ামে গুলশানে সন্ত্রাসীদের হামলায় নিহতদের প্রতি শ্রদ্ধা নিবেদনের সময় সঙ্গে ছিলেন-বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান, সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী, ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, প্রকৌশলী আ ন হ আখতার হোসেন, এনডিপির চেয়ারম্যান খন্দকার গোলাম মোস্তফা, বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান প্রমুখ।

উল্লেখ্য, শুক্রবার রাতে গুলশানের হলি আর্টিজান বেকারি রেস্তুরাঁয় ভয়াবহ সন্ত্রাসী হামলায় ৯ ইতালিয়ান, ৭ জাপানি, ১ ভারতীয়, ১ আমেরিকান ও ৩ বাংলাদেশি নাগরিক নিহত হন। এছাড়া হামলায় দুই পুলিশ কর্মকর্তাও নিহত হন। পরে সেনাবাহিনীর নেতৃত্বে যৌথ অভিযানে ৬ সন্ত্রাসীও নিহত হয়।

Spread the love