শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আটোয়ারীতে চার কারেন্ট জাল বিক্রেতার জরিমানা

আটোয়ারী (পঞ্চগড়) প্রতিনিধি : পঞ্চগড়ের আটোয়ারীতে অবধৈ কারেন্ট জাল বিক্রেতাদের জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। আদালত সূত্রে জানাগেছে, আজ রবিবার বিকেলে উপজেলার প্রাণ কেন্দ্র ফকিরগঞ্জ বাজারে প্রকাশ্যে অবৈধ কারেন্ট জাল বিক্রির সময় ৫জন জাল ব্যবসায়ীকে হাতেনাতে আটক করে থানা পুলিশ। পুলিশ আটককৃতদের সন্ধায় ভ্রাম্যমান আদালতে হাজির করলে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার আবু রাফা মোহাম্মদ আরিফ মৎস্য রক্ষা ও সংরক্ষণ আইন ১৯৫০ এর ৪ক (১) ধারা লঙ্ঘন ও ৫(২)/(ক) ধারায় দন্ডনীয় অপরাধে ৫ জনকে ৪ হাজার টাকা জরিমান করেন।

আটককৃতরা হলেন, উপজেলার রাধানগর ইউনিয়নের আঃ হালিম এর পুত্র পাভেল (১৫) কে ৫শ, গোয়ালের পুত্র তাহেরুল (৩২) কে ১হাজার, আঃ আজিজ এর পুত্র তরিক (৩০) কে ৫শ, মফিজুলের পুত্র আঃ কাদের (৩০) কে ১হাজার, মোঃ সম্রাট এর পুত্র বাদসা (১৫) কে ৫শ টাকা জরিমানা করেন।

উল্লেখ্য যে, আটোয়ারীতে একটি চক্র এভাবেই প্রতিদিন উপজেলার অনেককেই মোটা অংকের উৎকোচ দিয়ে দীর্ঘদিন ধরে ফকিরগঞ্জ বাজার সহ উপজেলার বিভিন্ন স্পটে এই অবৈধ ব্যবসা করে আসছেন। উপজেলা মৎস্য বিভাগ একটু বেশি করে নজরদারী করলে প্রতিদিনেই অশংখ্য অবৈধ কারেন্ট জাল ধরা সম্ভব বলে মনে করছেন স্থানীয়রা।

Spread the love