শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

আম্পায়ারদের পক্ষেই আইসিসি

বাংলাদেশ-ভারত কোয়ার্টার ফাইনাল ম্যাচে বাজে আম্পায়ারিং নিয়ে বিশ্ব ক্রিকেটে যখন সমালোচনার ঝড় বইছে।  আইসিসি তখন সেই বিতর্কিত আম্পায়ারদের পক্ষেই সাফাই গাইছে।
আইসিসির সভাপতি আ হ ম মুস্তফা কামালের করা মন্তব্য দুঃখজনক, ভিত্তিহীন বলে মন্তব্য করেছেন সংস্থাটির প্রধান নির্বাহী ডেভ রিচার্ডসন।
আইসিসির সততা নিয়ে কোনো প্রশ্ন নেই- দাবি করে এক সংবাদ বিজ্ঞপ্তিতে রিচার্ডসন বলেছেন, আইসিসি জনাব মুস্তফা কামালের মন্তব্যকে গুরুত্বের সঙ্গে নিচ্ছে। ওনার বক্তব্য খুবই দুঃখজনক। হতে পারে এটি তার ব্যক্তিগত মত, কিন্তু আইসিসির সভাপতি হিসেবে ম্যাচ অফিশিয়ালদের সমালোচনা করার ক্ষেত্রে তার আরো সচেতন ও মার্জিত হওয়া উচিত ছিল।
রুবেল হোসেনের বলে রোহিত শর্মা আউট হলেও সেই বলটি ‘নো বল’ ডেকে সমালোচনার মুখে পড়েছেন দুই আম্পায়ার ইয়ান গোল্ড ও আলিম দার। বলটির উচ্চতা কোমরের বেশি ছিল কি ছিল না- এ নিয়ে যখন বিতর্ক, তখন আইসিসির প্রধান নির্বাহী সিদ্ধান্তটিকে বললেন ৫০:৫০।
তিনি বিবৃতিতে বলেছেন, নো বলের সিদ্ধান্ত ছিল ৫০: ৫০ সম্ভাবনা। খেলাটার চেতনা বলে, আম্পায়ারের সিদ্ধান্তই চূড়ান্ত এবং সেটাকে সম্মান করা উচিত।
আইসিসি সভাপতির মন্তব্যের পরিপ্রেক্ষিতে রিচার্ডসন বিবৃতি বলেন, ম্যাচ অফিশিয়ালদের অ্যাজেন্ডা ছিল কিংবা তাদের সামর্থ্যের বাইরে অন্য কিছু করেছে- এমন অভিযোগ ভিত্তিহীন এবং জোরালোভাবে প্রত্যাখ্যান করা হচ্ছে।
Spread the love