শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

আশরাফুল ৮ বছর নিষিদ্ধ

বিপিএলে চারটি ম্যাচ ফিক্সিংয়ের দায়ে মোহাম্মাদ আশরাফুলকে ৮ বছরের জন্য সব ধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ এবং ১০ লাখ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া এর সাথে ঢাকা গ্ল্যাডিয়েটর্সের মালিক শিহাব চৌধুরীকে ১০ বছর, নিউজিল্যান্ডের লু ভিনসেন্টকে ৩ বছর এবং শ্রীলঙ্কান ক্রিকেটার কৌশল লুকারাচ্চিকে ১৮ মাসের জন্য সব ধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ করা হয়েছে। বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ম্যাচ ফিক্সিংয়ে অভিযুক্তদের শাস্তির শুনানি শেষে এ রায় ঘোষণা করা হয়। বেলা ৫ টায় রায় ঘোষণা করেছেন ট্রাইব্যুনালের প্রধান বিচারপতি খাদেমুল ইসলাম।
অভিযুক্তদের মধ্যে যাঁরা নির্দোষ প্রমাণিত হয়েছেন তাঁরাও সুযোগ পেয়েছেন ট্রাইব্যুনালের মাধ্যমে বাদীপক্ষের কাছে ক্ষতিপূরণ দাবি করার। এছাড়া রায়ের বিরুদ্ধে আপিল করার সুযোগ থাকছে সবারই। বুধবার সকালে রাজধানীর গুলশানে আকসুর ট্রাইব্যুনালে শুনানিতে উপস্থিত ছিলেন মোহাম্মদ আশরাফুল।
এ বছরের ১৯ জানুয়ারি থেকে বিপিএলের দ্বিতীয় আসরে ম্যাচ ফিক্সিংয়ে অভিযুক্তদের দ্বিতীয় দফায় শুনানি শুরু হয়। বিচারপতি খাদেমুল ইসলামের নেতৃত্বে পূর্ণাঙ্গ বেঞ্চ বিচারিক কার্যক্রমে অংশ নেন। সেই সঙ্গে ট্রাইব্যুনালে উপস্থিত ছিলেন, আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) আইন বিভাগের প্রধান ইয়ান হিগিন্স, প্রধান আইন কর্মকর্তা শেলি ক্লার্কসহ আইসিসি’র অন্য কর্মকর্তারা।

Spread the love