শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

কাহারোলে গ্রো সপ্তাহ উপলক্ষ্যে পল্লীশ্রীর খাদ্য নিরাপত্তা সংক্রান্ত সংলাপ অনুষ্ঠিত

দিনাজপুর প্রতিনিধিঃ ইউরোপিয়ান ইউনিয়নের অর্থায়নে এবং অক্সফাম বাংলাদেশের সহযোগীতায় পল্লীশ্রী’র উদ্যোগে ‘‘খাদ্য নিরাপত্তা বিষয়ক সিদ্ধান্ত গ্রহন প্রক্রিয়ায় দরিদ্র ও বিপদাপন্ন কৃষক ও জেলেদের অংশগ্রহন ও প্রভাব বৃদ্ধিকরণ’’ প্রকল্পের আয়োজনে গ্রো সপ্তাহ উদযাপন উপলক্ষ্যে খাদ্য নিরাপত্তা সংক্রান্ত সংলাপ অনুষ্ঠিত হয়।

গতকাল বৃহস্পতিবার কাহারোল উপজেলা পরিষদ মিলনায়তনে ইউরোপিয়ান ইউনিয়নের অর্থায়নে এবং অক্সফাম বাংলাদেশের সহযোগীতায় পল্লীশ্রী’র উদ্যোগে অনুষ্ঠিত সংলাপে পল্লীশ্রী’র প্রকল্প সমন্বয়কারী শামিমা পপির সভাপতিত্বে সংলাপে উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ মামুনুর রশীদ চৌধুরী, উপজেলা কৃষি অফিসার মোঃ মামুনুর রহমান, উপজেলা সমাজসেবা অফিসার আবিদা আফরিন, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মৌসুমী আখতার, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ আব্দুল আজিজ, উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ আখতারুজ্জামান, ইউপি চেয়ারম্যান আসম মনোয়ারুজ্জামানসহ বিভিন্ন সরকারি কর্মকর্তাবৃন্দ, ইউনিয়ন পরিষদের সদস্যবৃন্দ ও প্রকল্পের গণ সংগঠনের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

সংলাপ অনুষ্ঠানে খাদ্য নিরাপত্তার অংশ হিসেবে ভিজিডি কর্মসূচীর কার্যকারিতার উপর জরিপের তথ্য উপাত্ত সম্বলিত একটি প্রতিবেদন উপস্থাপন করা হয়। সংলাপে উপস্থিত নির্বাচিত প্রতিনিধিবৃন্দ ও সরকারি কর্মকর্তাবৃন্দ ভিজিডি কর্মসূচীর গুণগতমান বৃদ্ধিসহ আরো কার্যকরভাবে বাস্তবায়নের জন্য সকল প্রকার সহযোগিতা ও ভিজিডি সংক্রান্ত কোন অনিয়মের নির্দিষ্ট অভিযোগ লিখিত আকারে সরকারি প্রতিষ্ঠানে দাখিল করলে সেটার তাৎক্ষণিক পদক্ষেপ গ্রহনের প্রতিশ্রুতি দেন। পাশাপাশি ভিজিডি কর্মসূচীকে নিরপেক্ষ ও কার্যকরীভাবে বাস্তবায়নের জন্য সকল গণসংগঠন সদস্য ও গ্রামবাসীদের সচেতনতা বৃদ্ধির আহবান জানান। এছাড়া সংলাপ অনুষ্ঠানে অক্সফ্যামের বিশ্বব্যাপী গ্রো ক্যাম্পেইনের লক্ষ্য হিসেবে খাদ্য অধিকারকে আইনী অধিকারে পরিণত করার জন্য স্ব স্ব স্থান হতে সচেতনতা সৃষ্টির বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়।

Spread the love