বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

খানসামায় টেলিটক সংযোগ না থাকায় ভোগান্তি

মোহাম্মদ সাকিব চৌধুরী: বর্তমান সরকার ডিজিটাল বান্ধব সরকার হওয়ার পরেও দিনাজপুরের খানসামা উপজেলায় নেই টেলিটকের নেটওয়ার্ক। খানসামা উপজেলায় সব ধরনের মোবাইল কম্পানির নেটওয়ার্ক থাকলেও নেই শুধু টেলিটকের নেটওয়ার্ক। এতে মোবাইল ব্যাবহারকারী গ্রাহকরা হতাশার মধ্যে আছেন।

 

কোন সরকারী ইন্টারভিউ পরীক্ষায় ফরম পূরন করার জন্য টেলিটক সিমের মাধ্যমে টাকা প্রদান করতে হয়। তাছাড়া সরকারী পরীক্ষায় ইন্টারভিউ কার্ড নেওয়ার জন্য যে পাসওয়ার্ডটি আসে তা টেলিটকের সিম ব্যবহারকরী মোবাইলে আসে। এমন কি বিসিএস পরীক্ষায় যে প্রবেশ পত্র দেওয়া হবে সেখানেও টেলিটকের সিম ব্যবহার না করে ফরম পূরন করা যায় না। এইচ এস সি তে ভর্তিও জন্য এবার টাকা পাঠাতে ব্যাপক সমস্যার মুখামুখি হতে হয়েছে বলে জানিয়েছে একাধিক ভর্তি ইচ্ছুক শিক্ষার্থী।

 

শিক্ষকতা চাকুরী নিবন্ধননের ফরম পূরনও করতে হয় টেলিটকের মাধ্যমে। খানসামা উপজেলার কোন ছাত্র/ছাত্রী চাকুরীর জন্য ফরম পূরন করতে হলে যেতে হয় পাশ্ববর্তী উপজেলায়গুলো। এতে ভোগান্তির শেষ নেই। খানসামা উপজেলায় টেলিটক মোবাইল কম্পানির টাওয়ার না থাকায় কোন গ্রাহক টেলিটেকের সিম ব্যবহার করতে পারছেন না।

 

উপজেলা পাকেরহাটের ভাই ভাই  কম্পিউটার দোকানদার মকছেদুল বলেন, আমার দোকানে সব কাজ করতে পারি শুধু চাকুরীর ফরম পূরন করতে পারি না পূরন করলেও আমাদেরকে পোহাতে হয় নানা রকমের দূর্ভোগ।

 

খানসামা উপজেলা প্রেসক্লাবের সভাপতি ধীমান চন্দ্র দাস বলেন, সরকারের টিজিটাল যুগে টেলিটক সংযোগ ব্যবহার করতে পারছিনা এটা দুঃখ জনক। চাকুরীর ফরম পূরন করার জন্য আমাদের কে অন্য জায়গাতে যেতে হয়। কবে টেলিটক টাওয়ার হবে। টেলিটক টাওয়ার বসানো পর্যন্ত আমাদের সবাইকে অপেক্ষা করতে হবে এই সেবা পাওয়ার ।

 

তাই উপজেলাবাসীর দাবি খানসামায় অতিশ্রিগই টেলিটক টাওয়ার স্থাপন করার জন্য।

Spread the love