শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

খানসামায় সন্ত্রাস, নাশকতা ও জঙ্গীবাদ বিরোধী আলোচনা সভা ও র‌্যালী

খানসামা প্রতিনিধি :দিনাজপুর জেলা তথ্য অফিস ও খানসামা উপজেলা প্রশাসনের যৌথ আয়োজনে ১৩ আগস্ট শনিবার সকাল ১১টায় খানসামা উপজেলা পরিষদ চত্বরে সন্ত্রাস, নাশকতা ও জঙ্গীবাদ বিরোধী আলোচনা সভা ও র‌্যালী অনুষ্ঠিত হয়েছে।

 

উপজেলা নির্বাহী অফিসার মোঃ সাজেবুর রহমান এর সভাপতিত্বে আয়োজিত সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় পররাষ্ট্র মন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী এম.পি. এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দিনাজপুরের জেলা প্রশাসক মীর খায়রুল আলম। সভায় আরো বক্তব্য রাখেন সিনিয়র তথ্য অফিসার আবুল কালাম মোহাম্মদ শামসুদ্দিন, খানসামা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আবদুল মতিন, খানসামা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ আজমুল হক, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোঃ মোখলেছুর রহমান, আঙ্গারপাড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোস্তফা আহমেদ শাহ এবং বিশিষ্ট সমাজসেবক শফিউল আজম চৌধুরী লায়ন।

Khan 2

প্রধান অতিথির বক্তব্যে মাননীয় পররাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ যখন বিশ্ব দরবারে উন্নয়নের মডেল হয়ে উঠছে, তখন উন্নয়নের গতিকে স্তব্ধ করে দেয়ার ষড়যন্ত্র হিসেবে জঙ্গীবাদী হামলা চালানো হচ্ছে। ইসলামের নামে এসব জঙ্গীবাদী হামলা করা হলেও শান্তির ধর্ম ইসলামের সাথে এর ন্যূনতম সম্পর্ক নেই। সন্ত্রাস ও জঙ্গীবাদের বিরুদ্ধে শেখ হাসিনার নেতৃত্বে আজ গোটা জাতি একতাবদ্ধ হয়েছে। সম্মিলিত প্রচেষ্টার মাধ্যমে এদেশকে জঙ্গীমুক্ত করার জন্য তিনি সকলের প্রতি আহ্বান জানান। বক্তব্য শেষে তিনি সন্ত্রাস, নাশকতা ও জঙ্গীবাদ প্রতিরোধে কাজ করার জন্য সকলকে শপথবাক্য পাঠ করান।Khan 3

 

 

 

 

 

 

বিশেষ অতিথির বক্তব্যে জেলা প্রশাসক বলেন, ইসলামের সঠিক শিক্ষাকে অনুধাবন করে আগামী প্রজন্মকে সঠিক গাইডেন্স প্রদানের মাধ্যমে জঙ্গীবাদ নির্মূল করা সম্ভব। শিক্ষা প্রতিষ্ঠানসমূহে এসেম্বলীতে এসব বিষয়ে বিষয়ভিত্তিক বক্তব্য প্রদানের জন্য তিনি শিক্ষকদের অনুরোধ করেন। এছাড়া পারিবারিক বন্ধন জোরদার করার মাধ্যমে সন্ত্রাস, জঙ্গীবাদ ও মাদকের ছোবল থেকে সন্তানদের আগলে রাখার জন্য তিনি অভিভাবকদের প্রতি আহ্বান জানান।

Khan 4

সভার শুরুতে ১৫আগস্ট ২০১৬ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে ০১(এক) মিনিট নিরবতা পালন করা হয়। এর পূর্বে বিষয়ভিত্তিক চলচ্চিত্র প্রদর্শন করা হয়। আলোচনা সভা শেষে এক বিশাল র‌্যালী খানসামা উপজেলা সদরের প্রধান সড়কসমূহ প্রদক্ষিণ করে।

Spread the love