শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

গুলশানে হামলার পর বিএনপি নেতাকর্মীদের গণগ্রেপ্তার

ঢাকার গুলশানের রেস্তোরাঁয় সন্ত্রাসী হামলার পর অপরাধীদের ধরার নামে সরকার বিএনপিসহ বিরোধী দলের নেতা-কর্মীদের গণহারে গ্রেপ্তার করছে বলে অভিযোগ করেছে বিএনপি।

আজ শনিবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন দলের স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। তিনি বলেন, জাতীয় ঐক্যের আহ্বানে সাড়া না দিয়ে সরকার দায়িত্বহীনতার পরিচয় দিয়েছে। সেই সঙ্গে জাতিকে বিভক্ত করে সরকার সন্ত্রাস ও উগ্রবাদের পক্ষ নিয়েছে।

বৈশ্বিক সন্ত্রাসবাদ এখন আর এককভাবে মোকাবিলা করা সম্ভব নয় মন্তব্য করে নজরুল ইসলাম খান বলেন, বাংলাদেশে সরকার ঐক্যের পরিবর্তে এ ইস্যুতে আবারও দোষারোপের রাজনীতি করছে। সরকার ঐক্যের ডাকে সাড়া দিলে জামায়াতে ইসলামের সঙ্গে কী সম্পর্ক হবে সে বিষয়ে ভাবা হবে বলেও সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন নজরুল ইসলাম খান।

বিএনপির স্থায়ী কমিটির নজরুল ইসলাম খান বলেন, ‘গত ১ জুলাই ঢাকার গুলশানে একটি রেস্তোরাঁয় সন্ত্রাসী হামলার প্রেক্ষাপটে সন্ত্রাসের জন্য দায়ী অপরাধীদের ধরার নামে সরকার যে গ্রেপ্তার অভিযান শুরু করেছে, সেখানে দেখা যাচ্ছে-বিএনপিসহ বিরোধী দলের নেতা-কর্মীদের গণহারে গ্রেপ্তার করা হচ্ছে। এ পর্যন্ত বিএনপি ও অঙ্গ সংগঠনের অসংখ্য নেতা-কর্মীকে গ্রেপ্তার করা হয়েছে বলে আমরা দলীয় সূত্রে অবগত হয়েছি। এর আগে চট্টগ্রামে পুলিশ কর্মকর্তার স্ত্রীর নৃশংস হত্যাকাণ্ডের পর পরিচালিত অভিযানে সারা দেশে যাদের গ্রেপ্তার করা হয়েছিল তার মধ্যে শুধু বিএনপি ও এর অঙ্গ দল ও সহযোগী সংগঠনের নেতাকর্মীর সংখ্যা ছিল প্রায় তিন হাজার। আমরা অত্যন্ত ক্ষোভ ও দুঃখের সঙ্গে বলতে বাধ্য হচ্ছি যে সমগ্র বাংলাদেশ যখন সন্ত্রাসবাদের অজানা আতঙ্কে আতঙ্কিত এবং উগ্রবাদ-সন্ত্রাসবাদের বিষাক্ত ছোবলে জনপদ যখন রক্তে রঞ্জিত, দলমত নির্বিশেষে সবার দাবি যখন এসব নৃশংস ঘটনার সাথে জড়িত প্রকৃত সন্ত্রাসীদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তি, তখন ভোটারবিহীন নির্বাচনের মাধ্যমে গঠিত জনসমর্থনহীন অনৈতিক সরকার অতীতের মতোই ঘটনার দায় বিরোধী দলের ওপর চাপানোর সর্বনাশা খেলায় মেতে উঠেছে এবং বিএনপিসহ বিরোধী দলের নেতা-কর্মীদের গণগ্রেপ্তার করছে। এতে অতীতের মতোই প্রকৃত সন্ত্রাসী-অপরাধীরা আড়ালে থেকে যাচ্ছে এবং একের পর এক সন্ত্রাসী হামলা চালানোর জন্য উৎসাহিত হচ্ছে। বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি সরকারের এহেন গণবিরোধী ও নির্বোধ কর্মকাণ্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে এবং আটক বিএনপি ও অঙ্গ সংগঠনের নিরপরাধ নেতা-কর্মীদের নিঃশর্ত মুক্তি ও মিথ্যা মামলা প্রত্যাহারের জোর দাবি জানাচ্ছে।’

Spread the love