শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ঘোড়াঘাটে জামায়াত-শিবিরের ৩০ নেতাকর্মীর বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা

ঘোড়াঘাট (দিনাজপুর) প্রতিনিধি : দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলা জামায়াতের আমীর ও উপজেলা ভাইস চেয়ারম্যান আলমগীর হোসেনসহ ৩০ জনের বিরুদ্ধে নাশকতা ও বিস্ফোরক আইনের মামলায় বিচারক গ্রেফতারী পরোয়ানার আদেশ প্রদান করেন।

মঙ্গলবার দুপুর ২টায় দিনাজপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ ২ আদালতের বিচারক মোহাম্মদ ওয়ালিউল ইসলাম এ আদেশ প্রদান করেন।

আদালতের একটি সূত্রে প্রকাশ, এই চাঞ্চল্যকর মামলার ধার্য তারিখে আসামীগণ আদালতে অনুপস্থিত থাকায় তাদের বিরুদ্ধে এ আদেশ প্রদান করা হয়।

সূত্রটি জানায়, ১০ম জাতীয় সংসদের নির্বাচনে গত ২০১৪ সালের জানুয়ারী দুপুর ১২টায় ঘোড়াঘাট উপজেলার ৩নং সিংড়া ইউনিয়নের মগলিশপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে অনুষ্ঠিত ভোট বন্ধ করতে জামায়াত-শিবির ক্যাডারেরা দলবদ্ধ হয়ে ককটেল বিস্ফোরণ ঘটিয়ে ভোটারদের ভোট কেন্দ্রে তান্ডব সৃষ্টি করে। এই ঘটনায় কেন্দ্র সচিব অধ্যক্ষ লুৎফর রহমান বাদী হয়ে ওই দিন সন্ধ্যায় ঘোড়াঘাট থানায় জামায়াত-শিবির ক্যাডারদের আসামী করে নাশকতা ও বিস্ফোরকদ্রব্য আইনে মামলা দায়ের করেন। পুলিশ তদন্ত করে আদালতে অভিযোগপত্র পেশ করলে বিচার কাজ শুরু করা হয়।

ওই আদালতের এপিপি আজিজুর রহমান জানান, মামলার ৪০ জন আসামী জামিনে গিয়ে পলাতক থাকায় তাদের বিরুদ্ধে গত বছর ২২ এপ্রিল গ্রেফতারী পরোয়ানা জারী করেন।

আজ মঙ্গলবার মামলার ৪০ জন আসামীর মধ্যে ১০ জন সাইদুর রহমান (৪০), আলম হোসেন (৩৫), হুমায়ুন কবির (২৫), সাজ্জাদ আলী (৩০), লিয়াকত আলী (২৮), মনোয়ার হোসেন (৪০), শফিকুল ইসলাম ওরফে শফি (২৫), সাবু মিয়া (২৪), সিরাজুল ইসলাম (৪২), শরিফুল ইসলাম (৩০) আদালতে আত্মসমর্পন করে জামিনের আবেদন করেন। বিচারক তাদের জামিন না দিয়ে জেল হাজতে প্রেরণ করেন। পালিয়ে থাকা অপর আসামী ঘোড়াঘাট উপজেলা জামায়াতের আমীর ও উপজেলা ভাইস চেয়ারম্যান আলমগীর হোসেন, উপজেলা জামায়াতের সেক্রেটারী ও বিরামপুর আদর্শ কলেজের প্রভাষক সাজ্জাদ হোসেন ও ঘোড়াঘাট পৌর জামায়াতের সেক্রেটারী এবং বর্তমান পৌর নির্বাচনে মেয়র প্রার্থী আব্দুল মান্নানসহ ৩০ জনের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানার আদেশ প্রদান করেন।

Spread the love