বৃহস্পতিবার ২৭ জানুয়ারী ২০২২ ১৩ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

চেতনা জাগ্রত না হলে ত্যাগ স্বীকারের প্রবণতা উন্মোচিত হয় না-মনোরঞ্জন শীল গোপাল এমপি

মো. আব্দুর রাজ্জাক॥ দিনাজপুর-১ আসনের সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল বলেছেন, মুখস্থ বিদ্যায় সার্টিফিকেট প্রাপ্তি হতে পারে কিন্তু দেশ ও সমাজের মানবিকতার উন্নয়ন ঘটে না। কাজেই বিদ্যাকে ধারণ করে চেতনাকে জাগ্রত করে তা মানবকল্যাণে ব্যবহার করতে হবে। চেতনা জাগ্রত না হলে ত্যাগ স্বীকারের প্রবণতা উন্মোচিত হয় না।

সোমবার (২৯ নভেম্বর ২০২১) সকালে বীরগঞ্জ সরকারি কলেজের হলরুমে শিক্ষক পরিষদের আয়োজনে কলেজের ইতিহাস ও বিকাশধারা’র উপর সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, নতুন প্রজন্মকে মানবিক এবং ত্যাগী করবার জন্য মুক্তিযুদ্ধের ইতিহাসকে তাদের সামনে তুলে ধরতে হবে। কারণ সর্বোচ্চ ত্যাগের ইতিহাস আমাদের মুক্তিযুদ্ধ।

এমপি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিক্ষিত জাতি গঠনে বদ্ধপরিকর। তাই তিনি উপজেলা পর্যায়ে কলেজ সরকারিকরণ করেছে। স্কুল-কলেজে নতুন নতুন একাডেমিক ভবন করে দিয়েছে।

কলেজের প্রতিষ্ঠাকালীন সংগঠক আলতাব হোসেন এর সভাপতিত্বে সেমিনারে সেমিনারে স্বাগত বক্তব্য রাখেন বীরগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ ড. এ.কে.এম মাসুদুল হক।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ, উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আমিনুল ইসলাম, বীরগঞ্জ পৌরসভার মেয়র মোঃ মোশারফ হোসেন বাবুল, বিশিষ্ট কবি ও নাট্য ব্যক্তিত্ব শংকর সাঁওজাল, উপজেলা মুক্তিযোদ্ধার সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা কালীপদ রায়, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব জাকারিয়া জাকা, জেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক মো. তরিকুল আলম, কলেজের প্রতিষ্ঠাকালীন সংগঠক আব্দুল্লাুহেল কাফি, নিত্যানন্দ সাহা, কলেজ প্রতিষ্ঠাকালীন শিক্ষার্থী দিনেশ চন্দ্র মহন্ত।

এ সময় প্রতিষ্ঠাকালীন শিক্ষক মোঃ সাইফুল ইসলাম, প্রতিষ্ঠাকালীন শিক্ষার্থী ডা. রাজেন্দ্র নাথ রায়, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক মো. নুর ইসলাম নুর, সাবেক অভিভাবক সদস্য বাবু বিমল দাস, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আয়েশা আক্তার বৃষ্টিসহ কলেজের শিক্ষক, শিক্ষিকা, শিক্ষার্থী ও গণমাধ্যম কর্মীগণ উপস্থিত ছিলেন।

প্রভাষক রুমানা ফারজানা সাকী এর সঞ্চলনায় সেমিনারটি প্রবন্ধ উপস্থাপক প্রভাষক প্রশান্ত কুমার সেন ও ইয়াসমিন সুলতানা।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email