বুধবার ১৭ এপ্রিল ২০২৪ ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘জঙ্গিবাদের বিরুদ্ধে জনগণ ঐক্য গড়ে তুলেছে’

স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, শেখ হাসিনার আহ্বানে সাড়া দিয়ে দেশের জনগণ জঙ্গিবাদের বিরুদ্ধে ঐক্য গড়ে তুলেছে। বিভিন্ন শ্রেণিপেশার মানুষ রাস্তায় দাঁড়িয়ে মানববন্ধন করে এই ঐক্যের প্রতীকী অবস্থান তুলে ধরেছেন।

মঙ্গলবার রাজধানীর কেন্দ্রীয় ঔষধাগারে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অ্যাম্বুলেন্স বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ইউরোপ-আমেরিকাসহ বিশ্ব যা পারে নাই, শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশে তা সম্ভব হয়েছে। আইনশৃঙ্খলা বাহিনীর দক্ষতায় গুলশান, শোলাকিয়া ও কল্যাণপুরে কয়েক ঘণ্টার মধ্যেই জঙ্গিদের দমন করা সম্ভব হয়েছে।

জনপ্রতিনিধিদের উদ্দেশ্যে তিনি বলেন, ২০১৯ সালে নির্বাচনে জিততে হলে স্বাস্থ্য-শিক্ষাসহ সব ধরনের সেবা নিশ্চিত করে মানুষের মন জয় করতে হবে। ডাক্তার-নার্সরা হাসপাতালে কাজ করছে কি-না আপনারা তা তরাদকি করবেন। কেউ দায়িত্বে অবহলো করলে আমাকে জানাবেন। তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

তিনি আরো বলেন, সীমিত সম্পদ দিয়ে শেখ হাসিনার নেতৃত্বে সরকার ১৬ কোটি মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করার কাজে অনেক দূর এগিয়ে গেছে। উপজেলা পর্যায়ে অ্যাম্বুলেন্স পৌঁছে দেওয়ার ঘটনা এর প্রমাণ।

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. দীন মো. নুরুল হকের নেতৃত্বে অনুষ্ঠানে পরিবেশ ও বনমন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু, রেলমন্ত্রী মুজিবুল হক, জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমত আরা, পররাষ্ট্র  প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, পাট ও বস্ত্র প্রতিমন্ত্রী মির্জা আজম, পরিবেশ ও বন উপমন্ত্রী আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব, যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয়, হুইপ আতিকুর রহমান আতিক, আ খ ম জাহাঙ্গীর হোসাইন এমপি, উপাধ্যক্ষ আব্দুস শহীদ এমপি প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, স্বাস্থ্যমন্ত্রী স্থানীয় জনপ্রতিনিধিদের মাধ্যমে ৫০ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, পটুয়াখালী বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ও বঙ্গবন্ধু শেখ মুজিব কৃষি বিশ্ববিদ্যালয়ে অ্যাম্বুলেন্স বিতরণ করেন।

 

Spread the love