শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

জাতীয় বিশ্ববিদ্যালয়ের বর্ধিত ফি প্রত্যাহারের দাবিতে দিনাজপুর সরকারি কলেজের শিক্ষার্থীদের অবরোধ

Studentদিনাজপুর প্রতিনিধি : জাতীয় বিশ্ববিদ্যালয়ের ফরম ফিলাপে বর্ধিত ফি আরোপের প্রতিবাদে ২২ জুন’১৪ দিনাজপুর  সরকারি কলেজ এর শিক্ষার্থীরা সকাল ১০ টা থেকে ব্যাংক অবরোধ করে রাখে। এসময় ব্যাংক এর সকল কার্যক্রম বন্ধ থাকে।

উলে­খ্য ২২ জুন থেকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ৪র্থ বর্ষের ফরম পূরণের কার্যক্রম শুরু হওয়ার কথা ছিল। কিন্তু শিক্ষার্থীদের অবরোধ কর্মসূচীর কারনে ফরম পূরনের কার্যক্রম শুরু হয়নি। অবরোধ চলাকালে শিক্ষার্থীদের পক্ষ থেকে  বক্তব্য রাখেন গোবিন্দ্র চন্দ্র রায়, কামরুজ্জামান রানা, শিশির, অশোক, রিয়াদুল ইসলাম রিগ্যান, জাকির হোসেন প্রমুখ।

বক্তারা বলেন, ইতোপূর্ব থেকে কলেজ প্রশাসনের আভ্যন্তরীণ বর্ধিত ফি’র চাপে শিক্ষার্থীরা অতিষ্ঠ ছিল, এবার জাতীয় বিশ্ববিদ্যালয়ের বাড়তি এই ফি নতুন চাপে ফেলল শিক্ষার্থীদের কলেজ প্রশাসন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপর এর দায় চাপিয়ে দিয়ে নিজের ভূমিকা আড়াল করার চেষ্টা করছে। আমরা অবিলম্বে জাতীয় বিশ্ববিদ্যালয়ের বর্ধিত ৭০০ টাকা প্রত্যাহারসহ কলেজের অভ্যন্তরীন সকল বর্ধিত ফি বাতিলের দাবী জানাই। শিক্ষার্থীদের পক্ষ থেকে জানানো হয় অবিলম্বে ফরম পূরনের বর্ধিত ফি প্রত্যাহার করা না হলে, লাগাতার অন্দোলন কর্মসূচী চলবে এবং ২৩ জুন’১৪ সকাল থেকে শিক্ষার্থীদের ব্যাংক অবরোধ কর্মসূচী অব্যাহত থাকবে।

 

Spread the love