মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জেলা ছাত্র দলের সদস্য সচিব গ্রেফতারের প্রতিবাদে ফুলবাড়ীতে বিক্ষোভ

ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি: দিনাজপুর জেলা ছাত্র দলের সদস্য সচিব মোঃ মকছেদুল ইসলাম টুটুকে পুলিশ গ্রেফতারের প্রতিবাদে বুধবার বিকেল ৪টায় ফুলবাড়ী থানা ছাত্র দলের সভাপতি মোঃ মাহাবুবু অলম মিলনের নেতৃত্বে এক বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

নিমতলা মোড় পার্টির কার্যালয় থেকে বিক্ষোভ মিছিলটি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পার্টির কার্যালয়ে এসে শেষ হয়।

বিক্ষোভ মিছিলে অংশ নেন থানা ছাত্র দলের সহ-সাধারন সম্পাদক মোঃ জামান, সাংগঠনিক সম্পাদক মোঃ সাজু, পৌর ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি মোঃ রাসেল, সহ সভাপতি মোঃ খোকন, সাংগঠনিক সম্পাদক মোঃ ইসলাম, ফুলবাড়ী সরকারি কলেজের ছাত্র দলের মোঃ পথিক, তানজিন, মোঃ ফয়সাল, ফুলবাড়ী শহীদ স্মৃতি আদর্শ ডিগ্রী কলেজের ছাত্রদলের সভাপতি মোঃ মেহেদী হাসান, সাধারণ সম্পাদক পাপ্পু সরকার, সাংগঠনিক সম্পাদক মুন্না, শিবনগর ইউপি’র ছাত্রদলের সভাপতি মোঃ মাজেদুর রহমান, এলুয়াড়ী ইউপি’র সভাপতি মোঃ জনি বেতদীঘি ইউপি’র সভাপতি মোঃ জিয়াবুর।

বিক্ষোভ মিছিল শেষে পার্টির কার্যালয়ের সামনে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন, ছাত্রদলের সভাপতি মোঃ মাহবুব আলম মিলন। তিনি তার বক্তব্যে বলেন, সরকারের আইন শৃঙ্খলা বাহিনী সারাদেশে বিএনপি’র ২০ দলীয় জোটের প্রায় ৪০ হাজার নেতাকর্মীকে গ্রেফতার করেছে। বর্তমানে গ্রেফতার অব্যাহত রেখেছে। আওয়ামীলীগ সরকার ক্ষমতা পেয়ে সারাদেশে বিচার বহির্ভূত হত্যাকান্ড চালাচ্ছে। এছাড়া নিরীহ মানুষদেরকে পেট্রোল বোমা মেরে পুড়িয়ে তারাই হত্যা করছে আর এর দায়ভার বিরোধী দলীয় নেতাকর্মীদের উপর চাপিয়ে দিচ্ছে। পরিস্কার কথা বলতে চাই, গণতন্ত্র পুনরুদ্ধার করতে আপনারা আন্দোলনে ঝাঁপিয়ে পড়েন। সারাদেশে যেভাবে গণগ্রেফতার চলছে তা এ সরকার বন্ধ করবে না। বন্ধ করতে হলে আন্দোলনের বিকল্প নেই। আপনারা জানেন, সারাদেশে প্রায় শতাধিক নেতাদেরকে ক্রসফায়ারে হত্যা করা হয়েছে। সংবাদপত্রকে দলীয়করণ করে বিরোধীদলের সকল সংবাদ প্রচার বন্ধ করে দিয়েছে। বিএনপি’র যুগ্ম মহাসচিব সালাহউদ্দিন আহমেদকে সরকারের বাহিনী ধরে নিয়ে গিয়ে হত্যা বা গুম করেছে আর হয়তো তাকে বের করে দিবে না এ সরকার। এছাড়া নেতাকর্মীদের উপর রিমান্ডের নামে সেল্টার রুমে নির্মমভাবে নির্যাতন করা হচ্ছে। দেশের মানবাধিকার সংস্থাগুলি সঠিক তথ্য জানলেও সরকারের রোষানলে পড়ার ভয়ে মুখ খুলছে না। অনতিবিলম্বে সারাদেশের সকল নেতাকর্মীদের মুক্তির দাবী করেছেন।

Spread the love