বৃহস্পতিবার ২৭ জানুয়ারী ২০২২ ১৩ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

ডোমারে সবজির বাজারে কিছুটা স্বস্তি ফিরেছে

মোসাদ্দেকুর রহমান সাজু, ডোমার (নীলফামারী) প্রতিনিধি ॥ নীলফামারীর ডোমারে শীতকালিন সবজির বাজারে কিছুটা দাম কমে যাওয়ায় স্বস্তি ফিরে পেয়েছে মধ্যবিত্ত ও নিম্ন আয়ের মানুষ।
ডোমার পৌর কাঁচাবাজারে গড়ে প্রতিদিন কয়েক শত মণ শীতকালিন সবজি বেচাকেনা হয়। পাশ্ববর্তী ডিমলা, জলঢাকা ও পঞ্চগড় জেলার দেবিগঞ্জ উপজেলার সবজি চাষিরা ডোমার পৌর কাঁচা বাজারে শীতকালিন সবজি নিয়ে আসে বেচাকেনা করতে।
সরেজমিনে দেখা যায়,প্রতিদিন সকাল ৬টা থেকে ৯টা পর্যন্ত চলে কাঁচা বাজারের আড়তদারি। কিছুদিন আগে কৃষকরা যেমন চড়া দামে সবজি বিক্রি করে হাসতে হাসতে বাড়ী ফিরছে অপর দিকে বর্তমানে সবজির দাম কিছুটা শিথিল হওয়ায় নিম্ন আয়ের মানুষেরা স্বস্তিতে কাঁচা বাজার কিনে বাড়ী ফিরে যাচ্ছে।
এবিষয়ে সবজি বিক্রেতা ডিমলা উপজেলার আমজাদ আলী জানান, গত মাসে সবজির বাজার ভালো থাকায় আমরা দামও মোটামুটি ভালোই পেয়েছি।এখন উৎপাদন বেড়ে যাওয়ায় বাজারে আমদানি বেশি হচ্ছে, সবজির বাজার সকলের হাতের নাগালে তাই ক্রেতারা স্বস্তি পাচ্ছে বাজার করতে গিয়ে।
ডোমার বাজার কাঁচামাল ব্যবসায়ী রিপন ইসলাম প্রতিবেদককে জানান, বর্তমান বাজারে কাঁচামালের যোগান বেশি থাকায় দাম অনেকটা কমেছে। এখন মধ্যবিত্ত ও নিম্ন আয়ের মানুষেরা বাজার করে স্বাচ্ছন্দ বোধ করছে। বর্তমানে বাজারে ছিম বিক্রি হচ্ছে প্রতি কেজি ৩০ টাকা,বেগুন ২০ টাকা,বাধাকপি ২০ টাকা,ফুলকপি ২৫ টাকা,পটল ২৫ টাকা,লালশাক ১০টাকা,পুইশাক ১০টাকা, পালংশাক ৩০টাকা, ধুনিয়া শাক ১৫ টাকা, নাপাশাক ২০ টাকা, বটবটি ৩০ টাকা, পিয়াজ ৫০ টাকা, কাঁচামরিচ ৪০ টাকা, শশা ২০টাকা,করলা ১০টাকা,মূলা ২০ টাকা,পেঁপে ০৮ টাকা, আলু নতুন ৫০টাকা, আদা ৮০টাকা, রসুন ৫০টাকা, লাউ প্রতি পিচ ২০ টাকা, গাজর ৬০ টাকা, শরিশা ও মূলা শাক ১০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।
পৌরসভার ৭নং ওয়ার্ডের সবজি কিনতে আসা মজিরউদ্দিন জানান, আমি সারাদিন কাজ করে ৩শত টাকা মজুরী পাই, বর্তমানে কাঁচা বাজারের দাম কম থাকায় তৃপ্তিতে বাজার করতে পারছি। কিছুদিন আগে কাঁচা বাজারের দাম এতো বেশি ছিল যে আমি বাজারে সবজি কিনতে এসে সবজি না কিনে শুধু আলু কিনে বাড়ী ফিরে গেছি।
ডোমার পৌর কাঁচাবাজারের সভাপতি এনতাজুল হক জানান,নীলফামারী জেলার ডিমলা ও জলঢাকা উপজেলাসহ পাশ্ববর্তী পঞ্চগড় জেলার দেবিগঞ্জ,সাকোয়া ও বোদা উপজেলার বিভিন্ন পাইকাররা ডোমার পৌরসভা কাঁচা বাজারে এসে কাঁচামাল নিয়ে যায়। বর্তমানে চাহিদার তুলনায় আমদানি বেশি হওয়ায় সবজির দাম কমে গেছে।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email