শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ঢাকা কল্যাণপুরে নিহত জঙ্গী আব্দুল্লাহর সহযোগী মোঃ আলমগীর ককটেলসহ আটক

দিনাজপুর প্রতিনিধি ॥ দিনাজপুরের নবাবগঞ্জে মোঃ আলমগীর (২৫) নামে এক যুবককে ৬টি ককটেলসহ আটক করেছে ডিবি পুলিশ। তাদের দাবি সে রাজধানীর কল্যাণপুরে ‘জঙ্গী আস্তানায়’ পুলিশের অভিযানে নিহত আব্দুল্লাহর সহযোগী। তাকে ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত।

মোঃ আলমগীর জেলার নবাবগঞ্জ উপজেলার দাউদপুর ইউনিয়নের বল্লবপুর গ্রামের মোঃ নুরুল হুদা ছেলে।

মঙ্গলবার বিকেল সাড়ে ৩টায় নবাগঞ্জের বল্লবপুর গ্রাম থেকে ডিবি পুলিশ তাকে আটক করে।

দিনাজপুর ডিবি এসআই মোঃ বজলুর রশিদ জানান, গোপন সংবাদের ভিত্তিত্বে নবাগঞ্জের বল্লবপুর গ্রামে অভিযান চালিয়ে দাউদপুর ইউনিয়নের বল্লবপুর গ্রামের মোঃ নুরুল হুদা ছেলে মোঃ আলমগীরকে আটক করা হয়। এ সময় তার নিকট হতে ৬টি ককটেল উদ্ধার করা হয়। তাকে বিকেলে ম্যাজিষ্ট্রেট আদালতে হাজির করে জিজ্ঞাসাবদের জন্য ৭ দিনের রিমান্ড আবেদন করা হয়। আদালতের বিজ্ঞ বিচারক গোপাল চন্দ্র ৩দিনের রিমান্ড মঞ্জুর করেছেন।

 

ডিবি ওসি মোঃ আমিরুজ্জামান বিষয়টি নিশ্চিত করে জানান, ইতিমধ্যে বেশ কিছু তথ্য আমরা পেয়েছি। জিজ্ঞাসাবাদের পর তার কাছ থেকে আমরা গুরুত্বপুর্ণ তথ্য উদ্ধার করতে পারবো বলে আশা করছি।

 

উল্লেখ, রাজধানীর কল্যাণপুরের ৫ নম্বর রোডের ৫ তলা ভবনে মঙ্গলবার (২৬ জুলাই) ভোরে ‘জঙ্গি আস্তানায়’ পুলিশের অভিযানে ৯ ‘জঙ্গি’ নিহত হয়। এর মধ্যে নিহত হয় দিনাজপুর জেলার নবাবগঞ্জ উপজেলার দাউদপুর ইউনিয়নের বল্লবপুর গ্রামের সোহরাব আলীর ছেলে। তার বাবা পেশায় রাজমিস্ত্রি। ৫ ভাই-বোনের মধ্যে আব্দুল্লাহ ৪ নম্বর। তার মা একজন গৃহিণী।

 

আব্দুল্লাহ নবাবগঞ্জের স্থানীয় প্রাথমিক বিদ্যালয় থেকে পঞ্চম শ্রেণি পাস করার পর নওগাঁয়ের একটি কওমি মাদ্রাসায় ভর্তি হয়। এরপর নারায়ণগঞ্জের রায়গঞ্জে দেবই কাজিরবাদ আলিম মাদ্রাসা থেকে দাখিলে জিপিএ-৫ এবং ২০১২ সালে একই মাদ্রাসা থেকে জিপিএ-৫ নিয়ে আলিম পাস করেন।

Spread the love