বৃহস্পতিবার ২৭ জানুয়ারী ২০২২ ১৩ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পাওয়া বীরগঞ্জে ১১মেধাবী শিক্ষার্থীকে সংবর্ধনা

মো. আব্দুর রাজ্জাক ॥ ঢাকা বিশ্ববিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পাওয়া দিনাজপুরের বীরগঞ্জ সরকারী কলেজের ১১মেধাবী শিক্ষার্থীকে সংবর্ধনা প্রদান করেছেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ আব্দুল কাদের।

এ সময় মেধাবী শিক্ষার্থীদের মধ্যে পারভেজ ইসলাম, রঞ্জিত রায়, মোস্তাকিনা মিম, মীর মোবাশ্বের, রিমন আলী, মাহফুজ আলম, বাধন রায়, সাদমান শাহরিয়ার, উন্মে সুমাইয়া, প্রসেঞ্জিত ঘোষ ও ফাহিমা আকতার উপস্থিত ছিলেন।

মঙ্গলবার সকাল ১০টায় উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে উক্ত সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত শিক্ষার্থীদের উদ্যেশ্যে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ আব্দুল কাদের, সহকারী কমিশনার (ভূমি) মোঃ কামাল হোসেন, বীর মুক্তিযোদ্ধা এসএমএ খালেক, বীরগঞ্জ সরকারী কলেজের প্রভাষক মোঃ নজরুল ইসলাম খান বুলু প্রমুখ। শিক্ষার্থীদের পক্ষে বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ে মানবিক বিভাগে ভর্তির সুযোগ প্রাপ্ত শিক্ষার্থী পারভেজ ইসলাম এবং উন্মে সুমাইয়া।

এ সময় উপজেলা নির্বাহী অফিসার মোঃ আব্দুর কাদের বলেন, বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের ভয়াল ছোবলের হাত থেকে আমাদের প্রজন্মকে রক্ষার্থে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখা হয়েছিল। কিন্তু তারপরেও আমাদের শিক্ষার্থীদের মেধার বিকাশ থেমে থাকেনি। এই উপজেলার প্রায় শতাধিক শিক্ষার্থী দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পেয়েছে। তারা তাদের মেধার মাধ্যমে এই এলাকাকে সন্মানিত করেছে। তাদের এই অর্জনকে সন্মানিত করতে আমাদের এই উদ্যোগ। আমরা ধারাবাহিক ভাবে সকল শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান করার সিদ্ধান্ত নিয়েছি। আমাদের এই ক্ষুদ্র উদ্যোগ শিক্ষার্থীদের আরও এগিয়ে যাবার অনুপ্রেরণা জোগাবে।মহান মুক্তিযুদ্ধের চেতনা লালন করে দেশপ্রেমে জাগ্রত হয়ে আদর্শ মানুষ হিসেবে নিজেকে তৈরী করাই এখন তোমাদের কাজ ।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email