শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দণ্ডিতকে দিয়ে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদ্বোধন মুক্তিযুদ্ধের অসম্মান: কাদের

দুর্নীতি মামলায় দণ্ডিত আসামিকে দিয়ে স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠানসূচির উদ্বোধন করানো মুক্তিযুদ্ধের প্রতি অসম্মান প্রদর্শন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

মঙ্গলবার চট্টগ্রাম-বোয়ালমারী রুটে বিআরটিসির দোতলা বাস সার্ভিস উদ্বোধনের সময় ভার্চুয়ালি যুক্ত হয়ে মন্ত্রী এ মন্তব্য করেন।

ওবায়দুল কাদের বলেন, দুর্নীতি মামলার একজন দণ্ডিত আসামিকে দিয়ে বিএনপির স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠানসূচির উদ্বোধন, যা মুক্তিযুদ্ধের প্রতি অসম্মান প্রদর্শন। এতে দেশবাসী বিস্মিত হয়েছে। দলে অনেক সিনিয়র নেতা ও বীর মুক্তিযোদ্ধা থাকতে টেমস নদীর পাড় থেকে অনুষ্ঠান উদ্বোধন স্বাধীনতার প্রতি বিএনপির কমিটমেন্ট নিয়েই জনগণ এখন প্রশ্ন তুলছে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপি স্বাধীনতার ইতিহাসকে বিকৃতির মাধ্যমে মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধকে ভূলুণ্ঠিত করেছে। বিএনপি উগ্র সাম্প্রদায়িক গোষ্ঠীকে দেশে রাজনীতি করার সুযোগ করে দিয়ে কোন চেতনা বাস্তবায়ন করতে চায়? আসলে বিএনপির মুখে স্বাধীনতার চেতনা ‘ভূতের মুখে রাম নাম’ ধ্বনির মতোই।

বিএনপির গণতন্ত্রের ব্যাপারে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপির নেতারা যখন নির্বাচনে জিতে তখন এক কথা বলেন, আর পরাজিত হলে আরেক কথা বলেন। জনগণ ভোট না দিলেও তাদের জোর করে জিতিয়ে কি প্রমাণ করতে হবে দেশে গণতন্ত্র আছে?

ওবায়দুল কাদের বলেন, সন্ত্রাস নির্ভর বিএনপির আন্দোলনে মানুষ সাড়া দেয় না। বরং তাদের আন্দোলনের কথা শুনলে মানুষ আতঙ্কগ্রস্ত হয়। তারা তাদের ব্যর্থতার দায় অন্যদের ওপর চাপাতে সবসময় সিদ্ধহস্ত।

তিনি আরো বলেন, দেশে গাড়ি চালনায় নারীদের আগ্রহ বাড়ছে। তাই নারীদের প্রশিক্ষণের ব্যাপারে গুরুত্ব দেয়া উচিত।

মন্ত্রী বিআরটিসিকে সুনামের ধারায় ফিরিয়ে আনতে সংশ্লিষ্টদের নির্দেশ দিয়ে বলেন, চট্টগ্রামসহ পুরোদেশে বাস পরিচালনার জন্য নতুন রুট চিহ্নিত করে এর সম্প্রসারণ করতে হবে।

Spread the love