শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

দিনাজপুরের শংকরপুর ইউনিয়নের ৪০ লাখ টাকার বাজেট ঘোষণা

দিনাজপুর প্রতিনিধি : দিনাজপুর সদর উপজেলার ৮নং শংকরপুর ইউনিয়নের ২০১৪-২০১৫ অর্থ বছরের জন্য ৪০ লাখ টাকার বাজেট পেশ করা হয়েছে। মঙ্গলবার দুপুরে ইউনিয়ন পরিষদ মিলনায়তনে উম্মুক্ত বাজেট অধিবেশনে বাজেট ঘোষণা করেন শংকরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ মোকাররম হোসেন।

৪০ লাখ টাকা আয় ও সমপরিমান টাকা ব্যয় ধরে উন্মুক্ত বাজেট পেশ করা হয়। বাজেটে আয়ের উল্লেখযোগ্য খাতের মধ্যে রয়েছে বসতবাড়ীর বাৎসরিক মূল্যের উপর ধার্যকৃত কর আদায়, জন্ম নিবন্ধন ফি বাবত আদায়, পরিষদ কর্তৃক ইস্যুকৃত লাইসেন্স ও পারমিট ফি, হাট-বাজার ইজারা বাবত আদায়, খোয়ার ইজারা, যানবাহন পেশা ব্যবসা হতে আয়, এলজিএসপি-২ প্রকল্প বাবত প্রাপ্ত আয়, ভুমি হস্তান্তর কর ইত্যাদি। অপরদিকে ব্যয়ের প্রধান খাতগুলোর মধ্যে রয়েছে চেয়ারম্যান ও সদস্যদের সম্মানী ভাতা, কর্মকর্তা-কর্মচারীদের বেতন ও ভাতা, ট্যাক্স-টোল ফিস আদায় কমিশন, স্টেশনারী ও প্রিন্টিং খরচ, ধর্মীর্য় অনুষ্ঠান ও বিভিন্ন সাহায্য প্রদান, জাতীয় উৎসব ও খেলা-ধুলা, রাস্তা নির্মাণ ও মেরামত, স্যানিটেশন ও রিং পাইপ প্রস্ত্তত ও সরবরাহ বাবত ব্যয় ইত্যাদি।

বাজেট অধিবেশনে বক্তব্য রাখেন ইউপি সদস্য মোঃ মমছেদ আলী, মোঃ এনামুল হক, নুরুজ্জামান সরকার, মোঃ হাফিজুর রহমান, মোঃ এমদাদুল হক, আমিনা বেগম, সচিব ইউপি আলহাজ্ব মোসত্মফা কামাল মামুন, ইউনিয়ন নিকাহ রেজিষ্ট্রার আলহাজ্ব মোকাররম হোসেন প্রমুখ। বাজেট অধিবেশনে গন্যমান্য ব্যক্তিবর্গ, সরকারী-বেসরকারী প্রতিষ্ঠানের কর্মীবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ২৯ মে শংপুরপুর ইউনিয়নের ২০১৪-২০১৫ অর্থবছরের প্রস্তাবিত খসড়া বাজেট উন্মুক্ত বাজেট সভায় প্রনয়ণ ও অনুমোদন করা হয়।

 

Spread the love