শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

দিনাজপুরে করোনায় নতুন শনাক্ত ৮৮ ও সুস্থ ৭ জন

দিনাজপুর প্রতিনিধি ॥ করোনাভাইরাস সংক্রমনে দিনাজপুর জেলায় নতুন ৮৮ জন আক্রান্ত হয়েছে। এ নিয়ে মোট শনাক্ত রোগীর সংখ্যা ১৫৪৮৭ জন আর জেলায় সক্রিয় রোগী ৫৫৫ জন এর মধ্যে সদরে ৪০০ জন রয়েছে। শনাক্তের হার ৫২.০৭ শতাংশ। এ দিকে সদরে ১০২টি নমুনা পরীক্ষার মধ্যে ৬১ জন করোনা ভাইরাসে শনাক্ত হয়েছে। সদরে সংক্রমনের হার ৫৯.৮০ শতাংশ। এ যাবত জেলায় মৃতের মোট সংখ্যা ২৯২ জন এর মধ্যে সদরে কোভিড-১৯ এ মৃত্যুর সংখ্যা ১৩৮ জন।
দিনাজপুর সিভিল সার্জন ডা. এ এইচ বোরহান-উল-ইসলাম সিদ্দিকী জানান, জেলায় ১৬৯টি নমুনা পরীক্ষার মধ্যে ৮৮ জন করোনা রোগী শনাক্ত হয়েছে এর মধ্যে সদর উপজেলায় ৬১, বিরলে ৮, বিরামপুরে ৩, বীরগঞ্জে ৪, চিরিরবন্দরে ১, ফুলবাড়ীতে ৪, কাহারোলে ১, খানসামায় ৫ ও পার্বতীপুর উপজেলায় ১ জন করোনা কোভিড-১৯ পজিটিভ হয়েছে।
দিনাজপুরে এ যাবত সর্বমোট আক্রান্তের সংখ্যা ১৫৪৮৭ জন এর মধ্যে সদর উপজেলায় সংক্রমনের সংখ্যা ৮৬১৯ জন, বিরল ৯৭৭, বিরামপুর ৬১৫, বীরগঞ্জ ৫৬৪, বোঁচাগঞ্জ ৭০৪, চিরিরবন্দর ৬১৪, ফুলবাড়ী ৭১৩, ঘোড়াঘাট ১১৯, হাকিমপুর ৩০৮, কাহারোল ৩৫১, খানাসামা ৪১১, নবাবগঞ্জ ৩৩৯ ও পার্বতীপুর ১১৫৩ জন ১৩টি উপজেলায়।
গত ২৪ ঘন্টায় জেলায় করোনা কোভিড-১৯ আক্রান্ত ৭ জন রোগী সুস্থ হয়েছে। মোট সুস্থ রোগীর সংখ্যা ১৪৬৪০ জন।
বর্তমানে ৫৩২ জন হোম আইসোলেশনে এবং জেলায় কোভিড-১৯ পজিটিভ রোগী ও করোনা উপসর্গ সম্বলিত রোগী মোট হাসপাতালে ভর্তি ৪৩ জন রয়েছেন।
গত ২৪ ঘন্টায় দিনাজপুর থেকে প্রেরিত নমুনা সংগ্রহ ২০৮টি। গত ২৪ ঘন্টায় এম. আব্দুর রহিম মেডিকেল কলেজ আরটি পিসিআর ল্যাব থেকে ১৬৯টি নমুনা পরীক্ষায় মধ্যে ৮৮টি করোনা কোভিড-১৯ পজিটিভ হয়েছে এবং অদ্যাবধি ল্যাবটেরিতে প্রেরিত নমুনার সংখ্যা ৯২৮৪৮টি আর অদ্যাবধি মোট নমুনার ফলাফল হয়েছে ৮৮০০৭টি।
২৪ ঘন্টায় কোয়ারেনটাইন এর সংখ্যা ৩৫০ জন মোট কোয়ারেন্টাইন গ্রহন করেছে ৬৩৫৩৯ জন।
২৪ ঘন্টায় কোয়ারেন্টাইন ছাড়পত্র পেয়েছে ৩০ জন মোট কোয়ারেন্টাইন হতে ছাড়পত্র ৬১৪৩৭ জন।
বর্তমানে দিনাজপুরে আক্রান্ত অবস্থায় করোনা পজিটিভ রোগীর সংখ্যা ৫৫৫ জন এবং শনাক্তের হার ৫২.০৭%
বর্তমানে দিনাজপুর জেলা করোনায় আক্রান্তের হার হিসেবে রেড জোনে পরিনত হয়েছে। জেলায় গত কয়েকদিনে সংক্রমনের হার বৃদ্ধি পেলেও বর্তমানে সংক্রমনের বৃদ্ধি হার উর্ধ্ব গতি রয়েছে। সরকারি স্বাস্থ্য বিধিনিষেধ যথাযথভাবে পালন না করলে সংক্রমনের হার দিন দিন আরও বৃদ্ধি পাবে এবং সেই সাথে মৃত্যু বাড়বে বলে স্বাস্থ্য বিশেষজ্ঞরা মনে করছেন।

Spread the love