শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দিনাজপুরে জেএমবি সন্দেহে আটক আলমগীরের স্বীকারোক্তিমূলক জবানবন্দি

দিনাজপুর প্রতিনিধি ॥ দিনাজপুরে নবাবগঞ্জে জেএমবি সন্দেহে আটক আলমগীর কবির আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেছে।

বৃহস্পতিবার বিকেলে দিনাজপুর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আমলী আদালত ৬- এর বিচারক গোপাল চন্দ্রের নিকট তিনি এই স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেন।

দিনাজপুর ডিবি পুলিশের এসআই বজলুর রশিদ বিষয়টি স্বীকার করে জানান, আটক আলমগীর কবির জেএমবি সদস্য ও রাজধানীর কল্যানপুরে পুলিশের গুলিতে নিহত জঙ্গী আব্দুল্লাহ সহযোগী ছিল বলে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেছে।

উল্লেখ, রাজধানীর কল্যাণপুরের ৫ নম্বর রোডের ৫ তলা ভবনে মঙ্গলবার (২৬ জুলাই) ভোরে ‘জঙ্গি আস্তানায়’ পুলিশের অভিযানে ৯ ‘জঙ্গি’ নিহত হয়। এর মধ্যে নিহত হয় দিনাজপুর জেলার নবাবগঞ্জ উপজেলার দাউদপুর ইউনিয়নের বল্লবপুর গ্রামের সোহরাব আলীর ছেলে আব্দুল্লাহ। গত মঙ্গলবার ডিবি পুলিশ নবাবগঞ্জ উপজেলার বল্লবপুর গ্রামের অভিযান চালায়। এ সময় আলমগীর কবির নামে এক জেএমবি সদস্যকে তার নিজ বাড়ি থেকে গ্রেফতার করে। তার নিকট থেকে ৬টি ককটেল, বিস্ফোরকদ্রব্য ও ২টি দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়। আটক জেএমবি সদস্য আলমগীর কবির ওই এলাকার নুরুল হুদার ছেলে।

একই দিনে নবাবগঞ্জ থানায় মামলা দায়েরের পর আদালত ৩ দিনের রিমান্ড  মঞ্জুর করে। রিমান্ড শেষে তাকে বৃহস্পতিবার আদালতে হাজির করা হলে তিনি আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেন।

Spread the love