মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪ ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দিনাজপুরে বে-সরকারী উন্নয়ন সংস্থা বহুব্রীহি উদ্যোগে প্রবীণদের কম্বল বিতরণ

ষ্টাফ রিপোর্টারঃ মন্নের জ্ব্যারত বাপু ক্যাহো মোক এখান গরম কাপড়া দেয় নাই; স্বামী ব্যাচি আছে, কিন্তুক বুড়া মানুষ ত্যাও চলিবার পারে না। কাত্তি মাসি জ্ব্যারত ধ্যোঁকড়া গাদ্যিয়া আছিনু। এইবার বহুব্রীহি’র কম্বল পানু আরবার জ্ব্যারত মোক ধ্যোকড়া (চটের বসত্মা) গাদ্যিবের নাগিবেন্যায় দিনাজপুরের সদর উপজেলার সুন্দরবন ইউনিয়নের রানীগঞ্জের লালো বালা রায় (৮১) কম্বল পেয়ে ঠিক এভাবেই তার অভিব্যক্তি প্রকাশ করলেন।

 

বে-সরকারী উন্নয়ন সংস্থা বহুব্রীহি দিনাজপুরের সদর উপজেলার সুন্দরবন ইউনিয়ন পরিষদ চত্ত্বরে বৃহস্পতিবার দুপুরে আর্ন্তজাতিক সংস্থা হেল্পএইজ ইন্টারন্যাশনাল সহযোগীতায় হতদরিদ্র প্রবীণদের মাঝে শীতবস্ত্র (কম্বল) বিতরণ করেন।

 

???????????????????????????????ইউনিয়নের চেয়ারম্যান মোঃ হাফিজুর রহমান প্রবীণদের মাঝে কম্বল বিতরণকালে বলেন, যদিও তেমন শীত নাই, তারপরও এই কমবল বিতরণের জন্য হেল্পএইজ ইন্টারন্যাশনাল ও বহুব্রীহিকে আমি আমার ইউনিয়নের পক্ষে স্বাগত জানাই। কম্বল পেয়ে আপনারা কেউ বেটির (মেয়ে) বাসায় দিবেন না; তুলে রেখে দিবেন আগামী শীতের শুরু থেকে এই কম্বল ব্যবহার করবেন।

কম্বল পেয়ে এই হতদরিদ্র প্রবীণ আদিবাসী নারী ফুলমনি র্মূর্মূ (৭৬) বলেন, ‘‘কম্বল নামক্যাতে ইং এডি খুশি, ইং কয়্যামকানা ঈশ্বর-রে (কম্বল পেয়ে আমি অনেক খুশি; দোয়া করছি আপনারা যেন আরো বেশি সহয়তা করতে পারেন) এভাবেই তার অনুভূতি প্রকাশ করে।

এসময় উপস্থিত ছিলেন গণমাধ্যম প্রতিনিধি, ইউনিয়নের ইউপি সদস্য, সুশীল সমাজের প্রতিনিধি, অধিকার সুরক্ষায় নির্বাচিত ৪ সাংস্কৃতিক দলের দলনেতা ও সাংস্কৃতিক দলের কমিটির সভাপতি-সম্পাদক ও সদস্যবৃন্দ ও আদিবাসি ‘মানঝিহারাম’ নরেশ র্মূর্মূ।

 

উলেস্নখ্য, লালমনিরহাট হাতিবান্দায় বহুব্রীহি কর্তৃক বাস্তবায়িত ‘‘Inclusion of Older People in Disaster Resilient in South Asia’’ প্রকল্পের সহযোগীতায় হতদরিদ্র প্রবীণদের মাঝে দিনাজপুর ও লালমনিরহাটের হাতিবান্দায় মোট ৭০০ শীতবস্ত্র (কম্বল) বিতরণ করছে।

এছাড়া প্রবীণ অধিকার নিশ্চিতে বহুব্রীহি দিনাজপুরে ‘‘সাংস্কৃতিক ক্যাম্পেইন ও গণমাধ্যম উদ্যোগে প্রবীণ অধিকার সুরক্ষা’’- নামক ৩ বছর মেয়াদী প্রকল্প বাস্তবায়ন করছে।

Spread the love