শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দিনাজপুর ইসলামিয়া মহিলা কলেজের উদ্যোগে বঙ্গবন্ধুর শাহাদাতবার্ষিকী উপলক্ষে আলোচনা ও দোয়া অনুষ্ঠান

মাহবুবুল হক খান, দিনাজপুর প্রতিনিধি ॥ স্বাধীন-সার্বভৌম বাংলাদেশের মহান স্থপতি, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস-২০১৬ উপলক্ষে দিনাজপুর ইসলামিয়া মহিলা কলেজে বৃহস্পতিবার (১৮ আগষ্ট) বেলা ১২টায় ষষ্টিতলাস্থ কলেজের হলরুমে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করে।

কলেজের অধ্যক্ষ মিসেস আফরোজা বুলবুল’র সভাপতিত্বে ও কলেজের প্রভাষক মো. মঞ্জরুল ইসলামের উপস্থাপনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন কলেজের সহকারী অধ্যাপক মো. আব্দুল খালেক, এসএস ফজলুল কবির দেওয়ান, মোছাঃ নিলুফা আক্তার জাহান, প্রভাষক আবু সাঈদ মো. জাকির হোসেন, মো. রবিউল হোসেন, মো. আব্দুর রহিম, মোছাঃ আতরোফী সুলতানা, অঞ্জনা দাস, মো. মাশুকুল হক, মোছাঃ লাভলী আরা, লাইব্রেরিয়ান মোছাঃ দিলআরা বেগম, কলেজের ছাত্রীদের মধ্যে বক্তব্য রাখেন মোছাঃ বেবী আরা, মোছাঃ শারমিন আক্তার, মোছাঃ রিমা খাতুন প্রমূখ।

সভায় বক্তারা বলেন, ১৯৭১ সালের স্বাধীনতার পর থেকে স্বাধীনতা বিরোধী জামাত-বিএনপি চক্র দেশকে অস্থিতিশীল করার ষড়যন্ত্রে লিপ্ত। বাংলাদেশ সুন্দরভাবে এগিয়ে যাক, এটা কখনই সহ্য করতে পারেনি বলেই ১৯৭৫ সালের ১৫ আগষ্ট জাতির জনককে তারা স্বপরিবারে হত্যা করে। কিন্তু তারা জানে না বঙ্গবন্ধু শুধু একটি নাম নয়, বঙ্গবন্ধু একটি প্রতিষ্ঠান। আর এ কারনেই তাকে আজো নিঃশেষ করা যায়নি। বাংলাদেশ যতদিন থাকবে, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিব ততদিন এ দেশের মানুষের অন্তরে গাঁথা থাকবে। বক্তারা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে জঙ্গী ও সন্ত্রাসমুক্ত দেশ গড়ার আহবান জানান।

আলোচনা সভা শেষে জাতির জনক বঙ্গবন্ধু শেক মুজিবুর রহমানসহ ১৫ আগষ্টে নিহত সকল শহীদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া ও মুনাজাত পরিচালনা করেন কলেজের প্রভাষক আবু সাঈদ মো. জাকির হোসেন।

Spread the love