বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

দিনাজপুর জেলায় রোববার ১৮ দলের সকাল-সন্ধ্যা হরতাল

DINAJPUR 29-11-2013দিনাজপুর প্রতিনিধি: দিনাজপুরে ১৮ দল সকাল-সন্ধ্যা হরতালের ঘোষণ দিয়েছে। শুক্রবার সকালে জেলা বিএনপির কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে জেলা বিএনপির সাধারণ সম্পাদক মুকুর চৌধুরী ১৮ দলের পক্ষে এই হরতালের ঘোষণা দেন।

 

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে মুকুর চৌধুরী বলেন, ১৮ দলের দেশব্যাপী অবরোধ চলাকালে গত বুধবার দুপুরে দিনাজপুর সরকারী কলেজ মোড় এলাকায় জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি ও সাবেক সংসদ সদস্য আলহাজ্ব রেজিনা ইসলাম’র নেতৃত্বে ১৮ দল মিছিল বের করলে আওয়ামী লীগ, যুবলীগ ছাত্রলীগের সন্ত্রাসীরা ওই মিছিলে হামলা করে। এতে সাবেক সাংসদ রেজিনা ইসলাম, পৌর বিএনপির সাংগঠনিক সম্পাদক আব্দুল মান্নান সরকারসহ ৮ নেতাকর্মী আহত হয়। এছাড়া অবরোধের শেষ দিন বৃহস্পতিবার একই এলাকায় ১৮ দলের শান্তিপূর্ণ সমাবেশ চলাকালে আওয়ামী লীগ যুবলীগ ছাত্রলীগের সন্ত্রাসীরা পুলিশের সহায়তায় শামিত্মপূর্ণ সমাবেশে হামলা করে ও পুলিশ ১৮ দলের নেতাকর্মীদের উপর টিয়ার সেল ও রাবার বুলেট নিক্ষেপ করে। এতে অর্ধশতাধিক নেকাকর্মী গুলিবিদ্ধ হয়ে আহত হয়। এছাড়া আওয়ামী লীগের নেতাকর্মীরা দিনাজপুর পৌর বিএনপির সভাপতি আলহাজ্ব সোলায়মান মোলস্না, স্বেচ্ছাসেবক দল নেতা মিজানুর রহমাস সাজু ও মামুনসহ কয়েকজন নেতার ব্যবসা প্রতিষ্ঠান, বাড়ী-ঘরে ভাংচুর ও লুটপাট করে। ভাংচুর ও লুটপাটে প্রায় ২৫ লাখ টাকা ক্ষয়ক্ষতি হয়েছে বলে সংবাদ সম্মেলনে দাবী করা হয়। এই ঘটনার প্রেক্ষিতে ১৮ দল ১ ডিসেম্বর রোববার দিনাজপুর জেলায় সকাল-সন্ধ্যা হরতাল পালনের সিদ্ধান্ত নেয়।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে সংবাদ সম্মেলনে আরো জানানো হয়, যে এ ব্যাপারে মামলা করতে গেলে থানায় মামলা নেয়নি। তাই আদালতে মামলা করা হবে বলে জানানো হয়।

সংবাদ সম্মেলনে জেলা বিএনপির সভাপতি আলহাজ্ব মোঃ লুৎফর রহমান মিন্টু, সহ-সভাপতি আলহাজ্ব রেজিনা ইসলাম, সহ-সভাপতি আলহাজ্ব মাহবুব আহমেদ, খালেকুজ্জামান বাবু, সাংগঠনিক সম্পাদক হাসানুজ্জামান উজ্জল, জেলা জামায়াতের কর্ম পরিষদ সদস্য ও সদর উপজেলার সাবেক চেয়ারম্যান মাওঃ মজিবুর রহমান, শহর জামায়াতের আমীর এ্যাড. মোঃ তৈয়ব আলী, জেলা জাগপার সভাপতি আলহাজ্ব রকিব উদ্দীন চৌধুরী মুন্না, জেলা ন্যাপ সভাপতি মঞ্জরুল আলমসহ ১৮ দলের অন্যান্য নেতাকর্মী উপস্থিত ছিলেন।

Spread the love