বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দিনাজপুর জেলা পরিষদ নির্বাচন হাইকোর্টের আদেশে মনোনয়ন বৈধ হওয়া আওয়ামী লীগের প্রার্থী আজিজুল ইমাম চৌধুরী পেলেন চশমা প্রতীক

দিনাজপুর প্রতিনিধি ॥ দিনাজপুর জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে নির্বাচন কমিশন কর্তৃক মনোনয়নপত্র বাতিল করে দেয়ার পর হাইকোর্টের আদেশে মনোনয়নপত্র বৈধ হওয়া আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আজিজুল ইমাম চৌধুরী পেয়েছেন চশমা প্রতীক।

মঙ্গলবার দুপুরে জেলা প্রশাসক কার্যালয়ে চেয়ারম্যান প্রার্থী আজিজুল ইমাম চৌধুরীর হাতে আনুষ্ঠানিকভাবে চশমা প্রতীক তুলে দেন জেলা প্রশাসক ও জেলা পরিষদ নির্বাচনে রিটার্নিং অফিসার খালেদ মোহাম্মদ জাকি।

এসময় সিনিয়র নির্বাচন কর্মকর্তা শাহিনুর রহমান প্রামানিক, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মোঃ মোখলেছুর হমান ও চেয়ারম্যান প্রার্থী আজিজুল ইমাম চৌধুরীর ছেলে আজিজুল ইকবাল চৌধুরী উপস্থিত ছিলেন।

প্রতীক পেয়ে চেয়ারম্যান প্রার্থী আজিজুল ইমাম চৌধুরী বলেন, আমি প্রতীক হিসেবে চশমা প্রতীক পছন্দ করেছি। কেননা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান চশমা সব সময় হাতে রাখতেন। তাই আমি মনে করি এই চশমা বঙ্গবন্ধুর চশমা। নির্বাচনের সকল বিধিমালা মেনেই আমি নির্বাচন করব। আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে জেলা পরিষদের চেয়ারম্যান পদে মনোনীত করেছেন। তাই আমি আশাবাদী জয় আওয়ামী লীগের ঘরেই আসবে।

উল্লেখ্য, দিনাজপুর জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আজিজুল ইমাম চৌধুরী। পরে ১৮ সেপ্টেম্বর মনোনয়নপত্র বাছাইয়ের দিনে দিনাজপুরের জেলা প্রশাসক ও জেলা পরিষদ নির্বাচনে রিটার্নিং অফিসার চেয়ারম্যান প্রার্থী আজিজুল ইমাম চৌধুরীর মনোনয়নপত্র ঋণ খেলাপীর অভিযোগে বাতিল করেন। এরপর তিনি রংপুরের অতিরিক্ত বিভাগীয় কমিশনার বরাবর বাছাইয়ের বিরুদ্ধে আপীল করেন। পরে সেখানেও তার আপীলটি খারিজ হয়ে যায়। গত ২২ সেপ্টেম্বর সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের একটি রিট পিটিশন দায়ের করেন। পরবর্তীতে ২৫ সেপ্টেম্বর রোববার সুপ্রিম কোর্টের হাইকোর্ট ডিভিশনের বিচারপতি মোঃ রুহুল কুদ্দুস ও বিচারপতি মোঃ এস এম মনিরুজ্জামানের যৌথ বেঞ্চ দিনাজপুর নির্বাচন কমিশন কর্তৃক মনোনয়নপত্র বাতিল করার আদেশ বাতিল করেন। একই সাথে আজিজুল ইমাম চৌধুরীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেন। একই সাথে তিনি সোনালী ব্যাংক থেকে কোন ধরনের ঋণ গ্রহণ করেন নি। তিনি কোন ধরনের ঋণ খেলাপী নন।

Spread the love