মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দিনাজপুর সদরসহ কয়েকটি উপজেলায় আগাম ঈদুল ফিতরের নামাজ আদায়

মাহবুবুল হক খান, দিনাজপুর প্রতিনিধি ॥ অন্যান্য বাবের মত এবারেও সৌদি আরবের সাথে মিল রেখে দিনাজপুর সদর উপজেলাসহ কয়েকটি উপজেলায় আজ বুধবার (৭ জুলাই) ঈদুল ফিতরের আগাম ঈদের নামাজ আদায় করেছেন মুসল্লিরা। দিনাজপুর শহরের চারুবাবুর মোড়স্থ পার্টি সেন্টারে, চিরিরবন্দর উপজেলার রাবার ড্যাম এলাকায়, কাহারোল, বিরল ও বিরামপুর উপজেলার ২০টির অধিক গ্রামের কয়েকশ’ পরিবারের মানুষ ঈদুল ফিতরের নামাজ আদায় করেন।

বুধবার সকাল ৮টায় দিনাজপুর শহরের চারুবাবুর মোড়স্থ পার্টি সেন্টারে ঈদুল ফিতরের নামাজ আদায় করেন শহর ও আশপাশের কয়েকটি এলাকার দুই শতাধিক পুরুষ, মহিলা ও শিশু। ঈদুল ফিতরের এ জামাতে ইমামতি করেন দিনাপুর শহরের ছয়রাস্তার মোড় এলাকার বাসিন্দা হাফেজ মো. হিজবুল্লাহ। এছাড়া জেলার চিরিরবন্দর উপজেলার সাইতারা রাবার ড্যাম, ফতেহ জংপুর গ্রামে, কাহারোল উপজেলার মুকন্দপুর, ১৩ মাইল গড়েয়া, ভবানীপুর, বিরল উপজেলার বালান্দর, পাঁচপাড়া. মাদববাটি ও বিরামপুর উপজেলার একটি গ্রামসহ প্রায় ২০টি গ্রামের মানুষ আজ বুধবার ঈদুল ফিতরের নামাজ আদায় করেছে বলে খবর পাওয়া গেছে।

শহরের চারুবাবুর মোড়স্থ পার্টি সেন্টারে নামাজ শেষে মুসল্লিদির উদ্দেশে খুৎবায় একই দিনে রোজা রাখা, ঈদ পালন করার যৌক্তিকতা তুলে ধরে সবাইকে একই দিনে রোজা রাখা ও ঈদ পালনের আহবান জানান ইমাম হাফেজ হিজবুল্লাহ। এ সময় তিনি পবিত্র কুরআনের আয়াতের আলোকে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান।

এই নামাজ আদায়কারীদের অনেকেই জানান, দিনাজপুরে প্রথমে শুধু চিরিরবন্দর উপজেলায় সৌদি আরবের সাথে মিল রেখে ঈদের নামাজ আদায় করা হতো। কিন্তু বর্তমানে জেলার ১৩ উপজেলায় বিভিন্ন গ্রামে আগাম ঈদের নামাজ আদায় করা হয়।

উল্লেখ্য, দিনাজপুর জেলায় ২০০৭ সাল থেকে সৌদি আরবের সাথে মিল রেখে ঈদের নামাজ আদায় করে আসছে মুসলমানদের একটি অংশ।

Spread the love