শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

দেশপ্রেম ঈমানের অঙ্গ যার দেশপ্রেম নাই তাঁর ঈমান নাই- হুইপ ইকবালুর রহিম

জিন্নাত হোসেন, স্টাফ রিপোর্টার ॥ জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি বলেছেন, জঙ্গিরা তাদের তৎপরতা চালাচ্ছে ইসলামের ভুল ব্যাখ্যায় অনুপ্রাণিত হয়ে। তাই ইসলামের ভুল ব্যাখ্যা রোধ করে পবিত্র কোরআন-হাদীসের আলোকে সঠিক ব্যাখ্যা তুলে ধরা আমাদের সকলের নৈতিক দায়িত্ব্। ইসলাম শান্তির ধর্ম, ইসলামে সন্ত্রাস ও জঙ্গিবাদের কোন স্থান নেই। জঙ্গিবাদরা দেশ, জাতি তথা ইসলামের শত্র“।  এরা ত্রিশ দিন সিয়াম সাধনার পর পবিত্র ঈদ-উল-ফিতরের নামাজে মুসলমান হত্যা করতে দ্বিধাবোধ করেনি। শোলাকিয়ায় পবিত্র ঈদের নামাজে জঙ্গিরা নামাজীদের হত্যার পরিকল্পনা করেছিল। তাদের হত্যার পরিকল্পনা নস্যাৎ করতে গিয়ে জীবন দিয়েছে এদেশের দেশপ্রেমিক পুলিশ বাহিনীর সদস্যরা। ঐক্যবদ্ধ হয়ে যার যার অবস্থান থেকে কাজ করে সন্ত্রাস, জঙ্গিবাদ নির্মূল করতে হবে মন্তব্য করে হুইপ ইকবালুর রহিম এমপি বলেন, সমাজে জঙ্গিবাদদের কোনো স্থান নেই। তাদের ভয় না পেয়ে সম্মিলিত কর্মকৌশল তৈরী করে মোকাবেলা করতে হবে।

বাঙ্গালি জাতির শোকাবহ আগষ্ট মাস উল্লেখ করে হুইপ ইকবালুর রহিম বলেন, এই মাসের ১৫ তারিখে দেশী-বিদেশী ষড়যন্ত্রকারীরা রাতের আঁধারে জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বপরিবারে হত্যা করে এদেশে হত্যা, সন্ত্রাস, নৈরাজ্য ও জঙ্গিবাদের বীজ রোপন করেছিল।  ৭১’এর সেই পরাজিত শক্তি ইসলাম শান্তির ধর্ম এই শান্তির ধর্মের ভুল ব্যাখ্যা প্রদান করে অপপ্রচার চালিয়ে নতুন করে জঙ্গিবাদ সৃষ্টি করে দেশের উন্নয়ন, অগ্রগতি বাধাগ্রস্থ করে বাংলাদেশকে একটি অকার্যকর রাষ্ট্রে পরিণত করার চেষ্টায় লিপ্ত রয়েছে। তাদের এই চেষ্টা কোনদিনই সফল হবে না। বিএনপি-জামায়াত জোট জঙ্গিবাদকে প্রশ্রয় দিচ্ছে উল্লেখ করে হাদীসের উদ্ধৃতি দিয়ে তিনি বলেন, যার দেশপ্রেম নেই, তাঁর ঈমান নেই, দেশপ্রেম ঈমানের অঙ্গ। তাই প্রত্যেক নাগরিককে দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে ঐক্যবদ্ধভাবে এদের মোকাবেলা করতে হবে। তিনি বলেন, সরকারের প্রত্যেকটি সেক্টরে অভূতপূর্ব উন্নতি ও দেশের আপামর জনসাধারণ যখন এর সুফল ভোগ করতে শুরু করেছে ঠিক সেই মুহুর্তে এই অরাজকতা দেশের উন্নয়ন ও অগ্রগতিকে বাঁধা সৃষ্টি করতে চায়। দেশের উন্নয়নকামী মানুষকে এদের বিরুদ্ধে সোচ্চার হওয়ার পাশাপাশি সমাজ থেকে এদের নির্মূলে কার্যকর ভূমিকা রাখা নৈতিক দায়িত্ব।

হুইপ ইকবালুর রহিম এমপি গতকাল সদর উপজেলা মিলনায়তনে বীর মুক্তিযোদ্ধাদের আর্থিক সাহায্যের চেক প্রদান ক্যান্সার, কিডনী, লিভার সিরোসিস, স্ট্রোকে প্যারালাইসিস ও জন্মগত হৃদরোগে আক্রান্ত রোগীদের আর্থিক সহায়তার চেক, প্রতিবন্ধী ও অটিজম ব্যক্তিদের মাঝে আইডি কার্ড বিতরণ, দরিদ্র ও মেধাবী ছাত্র-ছাত্রীদের মাঝে শিক্ষা, বৃত্তিপ্রদান, বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের মাঝে সেলাই মেশিন বিতরণ, বিভিন্ন ব্যক্তির মাঝে হুইল চেয়ার বিতরণ, বিভিন্ন প্রতিষ্ঠানের মাঝে বেঞ্চ (হাই/লো বেঞ্চ) বিভিন্ন প্রতিষ্ঠানের মাঝে খেলাধুলার  সামগ্রী বিতরণ করেন। ৭৩২ জনকে নগদ ২০ লক্ষ ৫০ হাজার টাকার চেকসহ ও ৩৭ লক্ষ ৫০ হাজার টাকার উপকরণ বিতরণ করেন। অতীতে কোন সরকারের আমলেই সরাসরি উপকারভোগীদের মাঝে এ ধরণের অর্থ ও সামগ্রী বিতরণ করা হয়নি। উল্লেখ্য ১৫ জন ক্যান্সার, কিডনী, লিভার সিরোসিস, স্ট্রোকে প্যারালাইসিস ও জন্মগত হৃদরোগে আক্রান্ত রোগীদের মাঝে ৭ লক্ষ ৫০ হাজার টাকা, ৫৮ জনকে বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের মাঝে ৫ লক্ষ টাকার সেলাই মেশিন, ৬৬ জন ব্যক্তির মাঝে ৫ লক্ষ টাকা মূল্যের হুইল চেয়ার, বিভিন্ন প্রতিষ্ঠানের মাঝে ৫ লক্ষ টাকা মূল্যের বেঞ্চ ও বিভিন্ন প্রতিষ্ঠানের মাঝে ২ লক্ষ টাকা মূল্যের খেলাধুলার সামগ্রী বিতরণ করা হয়। এছাড়াও ৪৫০ জন বীরমু্িক্তযোদ্ধার মাঝে ৯ লক্ষ টাকার চেক বিতরণ করা হয় এবং ২৫২ জন দরিদ্র ও মেধাবী ছাত্র-ছাত্রীদের মধ্যে ৪ লক্ষ টাকার শিক্ষা বৃত্তি প্রদান করা হয়।W Taka Bitron

উক্ত সভায় সভাপতিত্ব করেন সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ আব্দুর রহমান। উক্ত সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন পরমাণু চিকিৎসা কেন্দ্রর পরিচালক ডাঃ বি কে বোস, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ ফরিদুল ইসলাম, জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক স্টিফেন র্মূর্মূ, সদর আওয়ামীলীগের সভাপতি এমদাদ সরকার, সাধারণ সম্পাদক বিশ্বজিৎ ঘোষ কাঞ্চন, শহর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এসএম খালেকুজ্জামান রাজু, সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোঃ লোকমান হাকিম, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান কিশোর কুমার রায়, মহিলা ভাইস চেয়ারম্যান হাসমিন লুনা, দিনাজপুর সাংবাদিক ইউনিয়নের সভাপতি আলহাজ্ব ওয়াহেদুল আলম আর্টিষ্ট প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন উপজেলা সমাজ সেবা অফিসার মোঃ মঈনুল ইসলাম।

Spread the love