মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪ ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দেশে একজন মাত্র মিথ্যাবাদী রাজনীতিবিদ আছেন

নৌ-পরিবহণমন্ত্রী শাজাহান খান বলেছেন,দেশে একজন মাত্র মিথ্যাবাদী রাজনীতিবিদ আছেন, তিনি হলেন খালেদা জিয়া। তিনি নিজের জন্মতারিখ ৫ বার পরিবর্তন করেছেন।

 

বুধবার গোপালগঞ্জে শেখ ফজলুল হক মনি অডিটরিয়ামে মুক্তিযুদ্ধের গল্প বলা, আলোচনা সভা ও সম্মাননা স্মারক প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

তিনি বলেন,খালেদা জিয়া ও তার দল বিএনপি এবং জামায়াত ২০১৩ সালে ৫৫ জন ড্রাইভার ও হেলপারকে পুড়িয়ে মেরেছে। হাজার হাজার গাড়ি পুড়িয়েছে। জাতীয় পতাকা পুড়িয়েছে। শহীদ মিনার ভেঙে গুঁড়িয়ে দিয়েছে। ট্রেনলাইন উপড়ে ফেলেছে। ট্রেন পুড়িয়ে দিয়েছে। ২০১৫ সালে আবার ৩৬ জন ড্রাইভার ও হেলপারকে পুড়িয়ে মেরেছে। ২০০১ সালে ক্ষমতায় আসার পর সাবেক অর্থমন্ত্রী কিবরিয়াকে হত্যা করেছেন। শ্রমিক নেতা আহসানউল্লাহ মাস্টার এমপিকে হত্যা করেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার জন্য গ্রেনেড হামলা করেছেন। এ সময় আওয়ামী লীগ নেত্রী আইভী রহমানসহ অনেকে মারা যান, অনেকে আহত হন।

তিনি আরও বলেন, খালেদা জিয়ার হাত রক্তাক্ত। তিনি সরকারে থাকলেও মানুষ মারেন আবার ক্ষমতায় না থাকলেও মানুষ মারেন। ১৯৯১ সালে ক্ষমতায় আসার পর আনসার বাহিনীর সদস্যদের হত্যা করেছেন। সারের জন্য কৃষক হত্যা করেছেন, বিদ্যুতের জন্য গুলি করে মানুষ মেরেছেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে মহিলা সংসদ সদস্য উম্মে রাজিয়া কাজল, কেন্দ্রীয় মুক্তিযোদ্ধা সংসদের সহ-সভাপতি ইসমত কাদির গামা, গোপালগঞ্জ জেলা পরিষদের প্রশাসক ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক চৌধুরী এমদাদুল হক, গোপালগঞ্জ সদর উপজেলা চেয়ারম্যান শেখ লুৎফর রহমান বাচ্চু, মুক্তিযোদ্ধা ক্যাপ্টেন তাজুল ইসলাম, এ্যাডভোকেট আবুল হাসেম সমাদ্দার, সরদার জাকির হোসেন খসরু, কবি ও সাংবাদিক রবীন্দ্রনাথ অধিকারী প্রমুখ মুক্তিযুদ্ধের গল্প বলেন। অনুষ্ঠানে সেলিম রেজা ফাউন্ডেশনের সভাপতি সেলিম রেজা সভাপতিত্ব করেন। জেলা শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীরা এ অনুষ্ঠান যোগ দেন।

Spread the love