বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

পঞ্চগড়ে অনিয়মের অভিযোগে পানি উন্নয়ন বোর্ডের গেটে তালা দিয়েছেন স্থানীয় ঠিকারদার

এনামুল হক, পঞ্চগড় প্রতিনিধি ঃ পঞ্চগড়ে টেন্ডার নিয়ে অনিয়মের অভিযোগে পানি উন্নয়ন বোর্ডের গেটে তালা দিয়েছেন স্থানীয় ঠিকাদার। এতে করে করে ওই অফিসের কোন কর্মকর্তা-কর্মচারি অফিসের বাইরে আসতে পারেননি। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন।

 

অফিস ও ঠিকাদার সুত্রে জানা যায়, পঞ্চগড়ের নলকুড়ায় প্রায় ১কোটি ৬০লক্ষ টাকা ব্যায়ে করতোয়া নদীর তীর রক্ষা বাঁধের জন্য ইজিবি দরপত্র আহবান করা হয়। দরপত্র দাখিল ও উমুক্তকরনের তারিখ নির্ধারণ করা হয় ১৩ই জুন। দরপত্র অনুযায়ী তিনটি প্যাকেজেই ৬ জন করে ঠিকাদার অংশগ্রহণ করেন। এর মধ্যে ফরিদপুরের মেসার্স খন্দকার শাহীন এন্টার প্রাইজ পিসি বাদে ২৯% দিয়ে সর্বোচ্চ সর্বোনিন্ম দরদাতা হিসেবে কাজটি পান। কিন্তু দরপত্র মুল্যায়ন কমিটি পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মিজানুর রহমান, সাব ডিবিশনাল প্রকৌশলী রবীন্দ্র চন্দ্র সোম ও ঠাকুরগাঁও পানি উন্নয়ন বোর্ডের তত্বাবধায়ক প্রকৌশলী ইকবাল হোসেন ১৫লক্ষ টাকা উৎকোচ গ্রহনের মাধ্যমে দ্বিতীয় সর্বোচ্চ সর্বোনিন্ম  দরদাতা (১৪%)টাঙ্গাইলের ঠিকাদার মেসার্স গুডম্যান এন্টার প্রাইজের প্রোপাইটার মাহাবুব হোসেনকে কাজটি পাইয়ে দেয়ার সহযোগীতা করেন। বিষয়টি জানাজানি হলে আজ মঙ্গলবার সকালে মেসার্স খন্দকার শাহীন এন্টার প্রাইজের পঞ্চগড় প্রতিনিধি স্থানীয় ঠিকাদার শেখ কামরুজ্জামন মিলন ও তার লোকজন পানি উন্নয়ন বোর্ডের গেটে তালা লাগিয়ে দেন।

 

পঞ্চগড় পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী ও দরপত্র মুল্যায়ন কমিটির প্রধান মিজানুর রহমান বলেন, এর আগেও একবার দরপত্র আহবান করা হয়েছিল। মেনুয়ালে না আসায় দ্বিতীয়বার দরপত্র আহবান করা হয়েছে। কাজটি যাতে স্বল্প সময়ের মধ্যে দ্রুত সম্পর্ন্ন করা যায় সে জন্য তিনটি প্যাকেজে কাজটি ভাগ করা হয়েছে। পিপিআর অনুযায়ী আইনের বাইরে যাওয়ার ক্ষমতা আমার নেই। রেসপন্সিপ লোয়েস্ট ঠিকাদারই কাজ পাওয়ার যোগ্যতা রাখে। এখনো কোন ঠিকাদারকে দেয়া হয়নি। কাজটি আন্ডার প্রসেসিং অবস্থায় রয়েছে। তিনি ১৫ লক্ষ টাকা উৎকোচ গ্রহনের কথা অস্বীকার করেন।

Spread the love