শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

পল্লবীতে আইনশৃঙ্খলা পরিস্থিতির চরম অবণতি

নিজস্ব প্রতিবেদক:রাজধানীর পল্লবী থানা এলাকার আইনশৃঙ্খলা পরিস্থিতির চরম অবণতি হয়েছে। একের পর এক হত্যাকান্ড, প্রকাশ্যে গুলি, পরিবহণে আগুন, প্রকাশ্যে মাদক বাণিজ্য, দখল-পাল্টা দখল, কিশোরগ্যাং কালচার, ছিনতাইসহ প্রায় সকল অপরাধের স্বর্গ রাজ্য হয়ে উঠেছে পল্লবী থানা এলাকা।
গত ১০ আগষ্ট চাঁদা না দেওয়াতে বাউনিয়াবাধ এলাকার এক মাটি ভরাটকারী ঠিকাদারকে ৪জন সন্ত্রাসী ৪টি পিস্তল থেকে গুলি করে। নাম উল্লেখ করে মামলা করা হলেও, এখনও কেউ গ্রেফতার হয়নি।
এছাড়াও, ওসি পারভেজ ইসলাম দায়িত্ব নেওয়ার পর থেকে অসংখ্য হত্যাকান্ডের ঘটনা ঘটেছে পল্লবী এলাকায়। গত এক মাসেই ঘটেছে ৩টি হত্যাকান্ডের ঘটনা।
মূলতঃ পল্লবী থানার বর্তমান ওসি পারভেজ ইসলাম থানার ওসি হিসেবে দায়িত্ব নেওয়ার পর থেকে পল্লবী এলাকা যেন হয়ে উঠেছে অপরাধীদের স্বর্গ রাজ্যে। ওসি পারভেজ ইসলামের বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগের প্রমাণসহ অভিযোগ, মাদনবন্ধন, সংবাদ সন্মেলনসহ অসংখ্য অভিযোগ জমা হলেও, উপরের কর্মকর্তাদের ম্যানেজ করে পল্লবীকে অপরাধের স্বর্গ রাজ্য করে তুলেছে। সরকারের একটি গোয়েন্দা সংস্থার প্রতিবেদনে উঠে এসেছে ওসি পারভেজ ইসলামের মাদক সংশ্লিষ্টতা, জমি দখল, কিশোরগ্যাংসহ পৃষ্টপোষকদের সাথে সখ্যতা, পরিবহনে চাঁদার ভাগ নেওয়াসহ বিভিন্ন অপকর্মের ফিরিস্তি। কিন্তু, তবুও ওসি পারভেজ ইসলাম পল্লবীতে রয়েছে বহাল তবেয়তে।
পল্লবী থানা এলাকার বাউনিয়াবাধ এলাকাতে প্রকাশ্যে বাংলা মদ বিক্রি হয়। মাদক বিক্রিতা আগে ছিল বাড্ডাতে। পারভেজ ইসলাম বাড্ডা থেকে ওসি হিসেবে পল্লবীতে আসার পর পল্লবীতে চলছে বাংলা মদের এই ব্যবসা। এছাড়াও কাল্লা পাপ্পু নামে এক বিহারীর সাথে রয়েছে ওসির বিশেষ সখ্যতা। তার মাধ্যমে মাদক ব্যবসায়ীদের থেকে টাকা আদায় করে। কালা পাপ্পুর বোন চিন্হিত মাদক ব্যবসায়ী। তার মাদক বিক্রির ভিডিও ইতিমধ্যে ভাইরালও হয়েছে।
সর্বশেষ ১২ আগষ্ট দিবাগত রাতে মিরপুর ১২ বাস ষ্ট্যান্ডে পার্ক করা ৩টি বাসে আগুন দেওয়ার ঘটনা ঘটে।
অভিযোগ রয়েছে, ওসি পারভেজ ইসলাম দায়িত্ব নেওয়ার পর থেকেই আইনশৃঙ্খলা রক্ষা করায় গুরুত্ব না দিয়ে ঘুষ বাণিজ্যের দিকে নজর দেওয়াতে পল্লবী এলাকার আইনশৃঙ্খলা পরিস্থিতির চরম অবণতি হয়েছে।
এই বিষয়ে জানতে ওসি পারভেজ ইসলামের সরকারে মোবাইলে কল দেওয়া হলেও তিনি কল রিসিভ করেননি।

Spread the love