শনিবার ২০ এপ্রিল ২০২৪ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পাকিস্তানে জঙ্গি আস্তানায় বিমান হামলা: নিহত ১০০

Pakatisanতালেবান ও আল-কায়দার সঙ্গে সম্পর্কিত জঙ্গিদের শক্ত ঘাঁটি হিসেবে পরিচিত পাকিস্তানের উত্তর ওয়াজিরিস্তানের পাহাড়ি এলাকা দেঘানে জঙ্গি আস্তানায় বিমান হামলায় অন্তত ১০০ জঙ্গি নিহত হয়েছে। দেশটির কর্মকর্তাদের বরাত দিয়ে রবিবার বিবিসি অনলাইনের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।
পাকিস্তানি কর্মকর্তারা জানান, হামলায় নিহতদের বেশির ভাগই উজবেকসহ বিদেশি যোদ্ধা বলে ধারণা করা হচ্ছে। দেঘান এলাকায় উজবেকসহ অন্য জঙ্গিরা অবস্থান করছে- এমন নিশ্চিত তথ্যের ভিত্তিতে সেখানে বিমান হামলা চালানো হয়েছে বলেও জানান তারা।
পাকিস্তান আন্তঃবাহিনী গণসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) সূত্রের বরাত দিয়ে ডনের প্রতিবেদনে বলা হয়েছে, রোববার ভোররাতে উত্তর ওয়াজিরিস্তানের উপজাতি অধ্যুষিত এলাকায় প্রায় ৮ জঙ্গি আস্তানায় বিমান হামলা চালানো হয়েছে। হামলায় অন্তত ৫০ জন সন্দেহভাজন বিদেশি জঙ্গি নিহত হয়েছে।
কিছু গণমাধ্যমে খবরে ১০০ জঙ্গি নিহতের দাবি করা হলেও, নিরপেক্ষভাবে এমন তথ্যের সত্যতা নিশ্চিত করা যায়নি বলেও ডনের প্রতিবেদনে জানানো হয়।
গত রবিবার করাচি বিমানবন্দরে পাকিস্তানি তালেবানের (টিটিপি) হামলার পর এ নিয়ে দ্বিতীয়বারের মতো জঙ্গিদের উপর সেনা হামলা চালানো হলো।

Spread the love