বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পার্বতীপুরে প্রধান শিক্ষক কর্তৃক চরম নির্যাতনের শিকার এক স্কুল ছাত্র

দিনাজপুর প্রতিনিধি : পার্বতীপুর উপজেলার কাজীপাড়া গ্রামে তুচ্ছু ঘটনাকে কেন্দ্র করে ষ্টার নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ে স্কুলের প্রধান শিক্ষক প্রতিবন্ধী এক ছাত্রকে বেদম প্রহারসহ নির্যাতনের অভিযোগে মিডিয়া কর্ণারে সংবাদ সম্মেলন। রহস্য জনক কারনে উপজেলা প্রশাসন প্রধান শিক্ষকের বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থা নেয়নি।

জানা যায়, পার্বতীপুর উপজেলার পলাশবাড়ী ইউনিয়নের কাজীপাড়া ষ্টার নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের ৮ম শ্রেনীর ছাত্র মহিউদ্দিন বাদশা সহ ২/৩ জন সহপাটি গত শনিবার বিকেলে খেলার মাঠে প্রধান শিক্ষকের ছেলের বাই-সাইকেলের হাওয়া খুলে দেয়। এ ঘটনার জের ধরে পরদিন রবিবার সকালে এলাকার মুত্যু আলহাজ্ব আজগার আলীর প্রতিবন্ধী পুত্র মহিউদ্দিন বাদশা (১৪)স্কুলে গেলে ৩য় প্রিয়র্ডের সময় স্কুলের প্রধান শিক্ষক আফজাল হোসেন তার অফিসে ডেকে নিয়ে বেত দিয়ে বেদম প্রহার ও নির্যাতন করে। এতে বাদশার শরীরের বিভিন্ন স্থানে আঘাত প্রাপ্ত হয়। রাতে যন্ত্রনায় বাদশা কাতরাতে থাকে। এ সময় তার বড় ভাই আজিবর রহমান টের পেয়ে শরীরের বিভিন্ন স্থানে আঘাতের দাগ দেখতে পায়। এবং রাতেই বাদশাকে পার্বতীপুর উপজেলা হলদীবাড়ী হাসপাতালে ভর্তি করে। উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শমসের আলী আকন্দ আহত ছাত্রকে হাসপাতালে দেখতে যান ও চিকিৎসার খোজ খবর নেন। স্কুলের প্রধান শিক্ষক আফজাল হোসেন স্কুলে পাওয়া যায়নি। একাধীকবার মুঠো ফোনে যোগাযোগের চেষ্টা করেও তিনি ফোন রিসিভ করেনি।

গতকাল সোমবার তার বড় ভাই স্কুলের প্রধান শিক্ষক কর্তৃক ৮ম শ্রেনীর প্রতিবন্ধী ছাত্রকে বেদম প্রহার ও নির্যাতনের বিচার চেয়ে স্কুলের সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসারের কাছে লিখিত অভিযোগ করেছেন। মঙ্গলবার দুপুরে শহরের রেলওয়ে র্পাকে বাদশার বড় ভাই আজিবর রহমান সংবাদ সম্মেলনে বলেন, দু’দিন অতিবাহিতের পরও রহস্য জনক কারনে উপজেলা প্রশাসন প্রধান শিক্ষকের বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থা নেয়নি।

Spread the love