শুক্রবার ২৮ জানুয়ারী ২০২২ ১৪ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

পার্বতীপুরে মুক্তিযোদ্ধাদের সংবাদ সন্মেলন

সোহেল সানী, পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি ॥ দিনাজপুরের পার্বতীপুরে মুক্তিযোদ্ধাদের সন্তানকে চাকুরী দেওয়ার নাম করে লাখ লাখ টাকা আত্মসাৎ, প্রতারণার মাধ্যমে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রনালয়ের চিঠির বরাত দিয়ে নিজেকে পার্বতীপুর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের ভারপ্রাপ্ত কমান্ডারের দায়িত্ব প্রদানের দাবী এবং এ দাবী অগ্রাহ্য করায় মুক্তিযোদ্ধা সংসদের প্রশাসক ও উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নাশিদ কায়সার রিয়াদকে অপদস্থ ও বদলীর হুমকি দেয়ার অভিযোগে মুক্তিযোদ্ধা সেলিম উদ্দিন কে সাধারন মুক্তিযোদ্ধারা অবাঞ্চিত ঘোষনা করেছে।
আজ শনিবার সকাল ১১ টায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে ৩শ’ বীর মুক্তিযোদ্ধার উপস্থিতিতে মুক্তিযোদ্ধা সেলিম উদ্দিন কে অবাঞ্চিত করেন মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার ও মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন পরিচালনা কমিটির দায়িত্বপ্রাপ্ত সদস্য বীরমুক্তিযোদ্ধা মোঃ রিয়াজ মাহমুদ।
তিনি তার লিখিত বক্তব্যে জানান, অভিযুক্ত মুক্তিযোদ্ধা একজন মাদকাসক্ত ব্যক্তি। তিনি বীর মুক্তিযোদ্ধা মোহসীন আলীর ছেলেকে স্থানীয় সংসদ সদস্যের গাড়ীর চালক পদে চাকুরী দেওয়ার কথা বলে সাড়ে চার লক্ষ টাকা, মৃত বীর মুক্তিযোদ্ধা আমজাদ হেসেনের ছেলে আ. রাজ্জাকের পারিবারিক জমি জমার বিবাদ মিটে দেয়ার কথা বলে পৌনে দুলক্ষ টাকা ও বীর মুক্তিযোদ্ধা আ. রহিমের মুক্তিযোদ্ধা ভাতা উত্তোলনের চেক বইয়ের স্বাক্ষর জাল করে পঞ্চাশ হাজার টাকাসহ বিভিন্ন সময়ে লাখ লাখ টাকা আত্মসাৎ করেছেন। তার বিরুদ্ধে সবচেয়ে গুরুতর অভিযোগ, তিনি দাবী করেন- প্রায়শই মাননীয় প্রধান মন্ত্রীর সাথে ফোনে তার কথা হয়। প্রধানমন্ত্রীর নির্দেশে তিনি কেন্দ্র থেকে উপজেলা কমান্ডারের দায়িত্ব পেয়েছেন। আর এই দায়িত্ব বুঝে দিতে উপজেলা নির্বাহী অফিসার ও মুক্তিযোদ্ধা কমান্ডের প্রশাসক নাশিদ কায়সার রিয়াদ রাজি না হওয়ায় তার অফিসে ও বাসায় গিয়ে তিনি তাকে অকথ্য ভাষায় গালিগালাজ করেন ও যে কোন মুহুর্তে অন্যত্র বদলী করার হুমুকি দেন।
সংবাদ সম্মেলনে সভাপত্বি করেন, সাবেক কমান্ডার বীরমুক্তিযোদ্ধা আলাউদ্দিন। এ সময় উপস্থিত ছিলেন, বীরমুক্তিযোদ্ধা সিদ্দিক হোসেন, বীরমুক্তিযোদ্ধা আ. কাইয়ুম, বীরমুক্তিযোদ্ধা সরকার শামীম আক্তার, বীরমুক্তিযোদ্ধা লুৎফর রহমান, বীরমুক্তিযোদ্ধা এনতাজুল ইসলাম ও বীরমুক্তিযোদ্ধা আব্দুল ওয়াহিদ প্রমূখ। সংবাদ সম্মেলন শেষে মুক্তিযোদ্ধারা সেলিমউদ্দিনের দুর্স্কমের বিচার ও শাস্তির দাবীতে শহরে বিক্ষোভ মিছিল বের করেন। মিছিলটি পার্বতীপুর শহরের প্রধান প্রধান সড়ক প্রদিক্ষন করে।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email