শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ফরিদপুর জেলার ভাঙ্গায যাত্রীবাহী বাস গাছের সঙ্গে ধাক্কা লেগে ২৫ যাত্রী নিহত

ফরিদপুর জেলার ভাঙ্গা উপজেলার পূর্ব সদরদী কৈডুবি এলাকায় চালক নিয়ন্ত্রণ হারালে একটি যাত্রীবাহী বাস রাস্তার পাশের একটি গাছের সঙ্গে ধাক্কা লেগে ২৫ যাত্রী নিহত হয়েছেন এবং আহত হয়েছেন আরো ২১ যাত্রী।

নিহতরা হলেন সূর্য বেগম (৭০), মো. আফজাল (৪৮), হেলাল (৪০), মনিরুল ইসলাম (৩৫), আসমা বেগম (২৭), রেজাউল (২৩), শফিকুল ভূঁইয়া (২২), শাহীন সিকদার (২০), আকলিমা বেগম ও আমেনাসহ আরও ১৭ জন।

বুধবার দিবাগত রাত দেড়টার দিকে এই দুর্ঘটনা ঘটে।

aCC-01ভাঙ্গা হাইওয়ে থানার ওসি মো. হোসেন সরকার জানান, বুধবার রাত দেড়টার দিকে সোনারতরী পরিবহনের বাসটি ভাঙ্গা উপজেলার পূর্ব সদরদী কৈডুবি এলাকায় পৌঁছালে সাকুরা পরিবহণের বাসটিকে অতিক্রম করতে গিয়ে গাছের সঙ্গে ধাক্কা খেয়ে ধুমড়ে-মুচড়ে যায়। এতে ঘটনাস্থলে ১৯ যাত্রী নিহত হন এবং আহত হন ২৭ জন। পরে ভাঙ্গা উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে গেলে তিনজন এবং ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে নিলে আরো তিনজন মারা যান। নিহত ২৫ জনের মধ্যে ১৯ জনের লাশ ভাঙ্গা হাইওয়ে থানায়, তিনজনের লাশ ভাঙ্গা উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে এবং তিনজনের লাশ ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে রাখা হয়েছে।

নিহত ২৫ জনের মধ্যে ১৯ জনের লাশ ভাঙ্গা হাইওয়ে থানায়, তিনজনের লাশ ভাঙ্গা উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে এবং তিনজনের লাশ ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে রাখা হয়েছে।

এদিকে দুর্ঘটনা তদন্তে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে সরকার। আগামী সাত কর্মদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে নির্দেশ দেওয়া হয়েছে। ফরিদপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে গঠিত পাঁচ সদস্যবিশিষ্ট এ তদন্ত কমিটিতে জেলা পুলিশ, ফায়ার সার্ভিস, বিআরটিএ ও হাইওয়ে পুলিশের প্রতিনিধি রয়েছে। এ দুর্ঘটনায় প্রাণহানির ঘটনায় সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

Spread the love