মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফুলবাড়ীতে প্রতিফলন বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

শেখ সাবীর আলী, ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি: দিনাজপুরের ফুলবাড়ী উপজেলা সভা কক্ষে মানব কল্যাণ পরিষদ ও বাংলাদেশ জাতীয় মহিলা আইন জীবি সমিতি কর্তৃক আয়োজিত উপজেলা পর্যায়ে প্রতিফলন বিষয়ক এক কর্মশালা অনুষ্ঠিত হয়।

রবিবার সকাল সাড়ে ১০ টায় ফুলবাড়ী উপজেলা সভাকক্ষে মানব কল্যাণ পরিষদ ও বাংলাদেশ জাতীয় মহিলা আইনজীবি সমিতি কর্তৃক আয়োজিত পর্যায়ে প্রতি ফলন বিষয়ক এক কর্মশালায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ মনিরুজ্জামান।

কর্মশালায় সভাপত্বিত করেন খয়ের বাড়ি ইউপি চেয়ারম্যান মোঃ মোজ্জাফর হোসেন চৌধুরী। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন বাংলাদেশ জাতীয় মহিলা আইনজীবি দিনাজপুর সমিতির প্রতিনিধি এ্যাডভোকেট তৈয়বা বেগম।

অন্যান্যদের মধ্যে উপস্থিত থেকে বক্তব্য রাখেন বেতদীঘি ইউপি চেয়ারম্যামন শাহ্ মোঃ আব্দুল কুদ্দুস, দৌলতপুর ইউপি চেয়ারম্যান মোঃ আব্দুল আজিজ মন্ডল।

এছাড়া উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ ফজলুর রহমান, উপজেলা লিগ্যাল এইজ ব্র্যাক মানব অধিকার ও আইন সহায়তা কর্মসূচীর সিনিয়র উপজেলা ম্যানেজার মোঃ মোকারম হোসেন, ফুলবাড়ী উপজেলা সমাজ সেবার পক্ষে ফিল্ড আফিসার মোছাঃ রাজিয়া বেগম, কাজিহাল ইউপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোঃ আবু সাঈদ, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুর সাত্তার, ফুলবাড়ী থানা প্রেস ক্লাবের সভাপতি মোঃ আফজাল হোসেন।

উপস্থিত ছিলেন প্রতিটি ইউনিয়নের মাল্টি ডিসি প্লিনারী গ্র“পের সদস্যগণ এবং মানব কল্যান পরিষদের কর্মকর্তাগণ। সভা পরিচালনা করেন প্রকল্প সমন্বয়কারী মোঃ একরামূল হক, পুরো কর্মশালাটি ফেসিলেটেড করেন প্রকল্প সমন্বয়কারী জনাব মোঃ একরামূল হক ও প্যানেল লয়্যার এ্যাড. তৈয়বা বেগম।

পরিশেষে কমিউনিটি লিগ্যাল সার্ভিসেস (সিএলএস) এর যে সব আইনী সহায়তা পাবেন তা হচ্ছে, বিবাহ ও তালাক রেজিস্ট্রেশন, পারিবারিক সহিংসতা, দাম্পত্য কলহ, দেনমোহর, ভরণপোষণ, যৌতুক, তালাক, নারী ও শিশু নির্যাতন, বাল্যবিবাহ বন্ধ, যৌন নির্যাতন, উত্যক্তকরণ, সন্তানের অভিভাবকত্ব, নারীর সম্পত্তিতে অধিকার/উত্তরাধিকার, নির্যাতনের শিকার নারী ও শিশুকে উদ্ধার ও নিরাপদ আশ্রয় এবং পরিবারে ফিরিয়ে দেয়া। যা মানব কল্যাণ পরিষদ ও বাংলাদেশ জাতীয় মহিলা আইনজীবী সমিতি কর্তৃক বিনা খরচে সহায়তা দেবে।

Spread the love