বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ফুলবাড়ীতে শুরু হয়েছে পৌর নির্বাচনের জোর প্রচারণা

শেখ সাবীর আলী ফুলবাড়ী (দিনাজপুর)

দিনাজপুরের ফুলবাড়ীতে শুরু হয়েছে পৌর নির্বাচনের আগাম জোর প্রচারণা। নির্বাচনী তফশিলের কোন নিদির্ষ্ট ঘোষণা না থাকলেও আগের থেকেই কোমর বেঁধে মাঠে নেমেছেন সম্ভাব্য প্রার্থীসহ কাউন্সিলর প্রার্থীরা।

ফুলবাড়ীতে ঈদুল ফিতরের আগেই বেশ কিছু মেয়র ও কাউন্সিলর প্রার্থীর ব্যানার ফেস্টুন দেখা গিয়ে ছিল। এরপর ঈদুল আযহা ও শারদীয় দূর্গা পূঁজা উপলক্ষে ব্যাপক হারে মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের ব্যানার-ফেস্টুন দেখা যায়। দিন যতই গড়াচ্ছে ব্যানার ফেস্টুনের সংখ্যা ততই বাড়ছে। তপশিল ঘোষণার পূর্বেই বর্তমানে পৌর শহর জুড়ে শোভা পাচ্ছে পৌর নির্বাচনের সম্ভাব্য প্রার্থীদের ব্যানার ফেস্টুন ও বিলবোর্ড আকারের বড় বড় সাইনবোর্ড। নির্বাচনে সম্ভাব্য প্রার্থীরা তাদের নিজ নিজ ছবি দিয়ে ঈদ ও পুজোর শুভেচ্ছা জানিয়ে ভোটারদের অবস্থান জানান দিয়েছেন। বর্তমানে প্রার্থী হওয়ার ঘোাষণা দিয়ে দোয়া চেয়ে জানাচ্ছেন যে তারা পৌর নির্বাচনের প্রার্থী। আবার কোন কোন সম্ভাব্য প্রার্থীরা গ্রামে গ্রামে ভোটারদের সাথে উঠান বৈঠক ও মতবিনিময় সভা করছেন এবং নির্বাচনের জন্য ভোটরদের নিকট দোয়া ও সহযোগীতা চাচ্ছেন।

এবারের পৌর নির্বচনে মেয়র পদে সম্ভাব্য প্রার্থী হিসাবে মাঠে নেমেছেন ১১ জন। এরা হলেন সম্মিলিত পেশাজীবী সংগঠনের আহবায়ক খনি বিরোধী আন্দোলনের নেতা বর্তমান মেয়র মোঃ মুরতুজা সরকার মানিক, সাবেক পৌর মেয়র শাহজাহান আলী সরকার পুতু, পৌর বিএনপির সভাপতি আলহাজ্ব আ: মান্নান সরকার, সাবেক পৌর চেয়্যারম্যান মো: হবিবর রহমানের ছেলে মোহাম্মৎ আব্দুল কাইউম, তেল গ্যাস খনিজ সম্পদ ও বিদ্যুৎ বন্দর রক্ষা জাতীয় কমিটির সাবেক সদস্য সচিব ও সাবেক পৌর কাউন্সিলর এস.এম নুরুজ্জামান, তেল গ্যাস খনিজ সম্পদ ও বিদ্যুৎ বন্দর রক্ষা জাতীয় কমিটির আহবায়ক সৈয়দ সাইফুল ইসলাম জুয়েল, উপজেলা যুবলীগের সভাপতি নাগরিক কমিটির আহবায়ক খাজা মঈন উদ্দিন, পৌর বিএনপি’র সাংগঠনিক সম্পাদক সাহাজুল ইসলাম, উপজেলা বিএনপি’র সাংগঠনিক সম্পাদক পৌর কাউন্সিলর আবুল বাসার, উপজেলা যুবদলের যুগ্ম সাধারণ সম্পাদক শিবলী সাদিক ও ফুলবাড়ী সাব রেজিষ্ট্রী অফিসের দলিল লেখক আল আমিন সরকার। এছাড়াও কাউন্সিলর পদেও শতাধিক প্রার্থী মাঠে নেমেছেন।

তফশিল ঘোষণার পূর্বেই নির্বাচনী প্রচারনা ও বড় বড় বিল বোর্ড আকারের সাইন বোর্ড দেয়া নির্বাচনী আইন সঙ্গত কি না এ বিষয়ে ফুলবাড়ী উপজেলা নির্বাচন কর্মকর্তা আহসান হাবিবের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, যেহেতু তফশিল ঘোষণা হয়নি এবং যারা সাইন বোর্ড দিয়েছেন তারা বৈধ প্রার্থীও নয়, তাই এখন তাদের বিরুদ্ধে কোন প্রকার আইনী ব্যবস্থা নেয়া সম্ভব নয়।

উল্লেখ্য ২০১১ সালের জানুয়ারি মাসে ফুলবাড়ী পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল। যা আসছে ২০১৬ জানুয়ারি পৌর পরিষদের মেয়াদ শেষ হবে। তার পূর্বেই নির্বাচন হতে পারে নির্বাচন কমিশনের এই সম্ভাবনাকে সামনে রেখে ফুলবাড়ী পৌর নির্বাচনের সম্ভব্য প্রার্থীরা এখন থেকেই কোমর বেধে মাঠে নেমেছেন। এছাড়া কাউন্সিলর পদে শতাধিক প্রার্থী মাঠে নেমেছেন।

Spread the love