শনিবার ২০ এপ্রিল ২০২৪ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বঙ্গবন্ধুর খুনিদের ফিরিয়ে এনে বিচার করা হবে : আইনমন্ত্রী

আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক বলেছেন, সরকার যেভাবেই হোক বঙ্গবন্ধুর খুনিদের দেশে এনে সর্বোচ্চ আদালতের রায় কার্যকর করবে। তিনি বলেন, আমরা বঙ্গবন্ধুর রক্ত বৃথা যেতে দেবো না। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১তম শাহাদাত বার্ষিকী উপলক্ষ্যে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে আজ মঙ্গলবার রাজধানীর নিবন্ধন পরিদপ্তর প্রাঙ্গণে এক আলোচনা সভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন। তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের যে রাজনৈতিক আদর্শ তা তিনি পুঙ্খানুপুঙ্খভাবে বাংলাদেশের সংবিধানে লিখে গেছেন। তাই তাঁর রাজনৈতিক আদর্শ প্রতিষ্ঠা করতে হলে সংবিধান পড়তে হবে। আলোচনা সভা শেষে মিলাদ মাহফিল ও দোয়া অনুষ্ঠিত হয় এবং বঙ্গবন্ধুর রুহের মাগফিরাত কামনা করা হয়।
আনিসুল হক বলেন, আজ জাতির সবচেয়ে বড় প্রয়োজন, বঙ্গবন্ধু তাঁর ব্যক্তি জীবনে কি কি করেছেন তা বিশ্লেষণ করা এবং সেখান থেকে শিক্ষা নেয়া। তাহলে বাংলাদেশের উন্নয়ন কেউ রুখতে পারবে না বলে মত দেন তিনি। আলোচনা সভায় বাংলাদেশের অভ্যুদয়ে ও বাঙালি জাতির কল্যাণে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের বিভিন্ন অবদানের কথা তুলে ধরে মন্ত্রী বলেন, আজ বাঙালি জাতির সময় এসেছে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলে তাঁর ঋণ কিছুটা হলেও পরিশোধ করা।
আইন ও বিচার বিভাগের সচিব আবু সালেহ শেখ মো. জহিরুল হক এর সভাপতিত্বে আলোচনা সভায় অন্যান্যের মধ্যে লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক বিভাগের সচিব মোহাম্মদ শহিদুল হক, অতিরিক্ত সচিব মো. মোস্তাফিজুর রহমান, নিবন্ধন পরিদপ্তরের মহাপরিদর্শক খান মোহাম্মদ আব্দুল মান্নান, যুগ্ম সচিব গোলাম সারোয়ারসহ মন্ত্রণালয়ের উধ্বর্তন কর্মকর্তাবৃন্দ বঙ্গবন্ধুর রাজনৈতিক ও ব্যক্তি জীবন আলেখ্য নিয়ে আলোচনা করেন।

Spread the love