শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বঙ্গবন্ধু হত্যাকান্ডের সাথে জিয়াউর রহমানও জড়িত

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বেঁচে থাকলে বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশকে ধ্বংস করতে পারবে না জেনেই স্বাধীনতা বিরোধী শক্তি বারবার তাঁকে হত্যা করার চেষ্টা করেছে।

সোমবার বিকেলে রাজধানীর গুলিস্থানে মহানগর নাট্যমঞ্চ মিলনায়তনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১তম শাহদাত বার্ষিকী উপলক্ষে জাতীয় শ্রমিক লীগের উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, বঙ্গবন্ধু হত্যাকান্ডের সাথে জিয়াউর রহমানও জড়িত। বঙ্গবন্ধুকে হত্যা করার পর যত হত্যাকান্ড ঘটেছে তা একই সুত্রে গাঁথা। বিএনপি-জামায়াত পাকিস্তানের নির্দেশে দেশের স্বাধীনতাকে নস্যাত করার জন্য এ সকল হত্যাকান্ড ঘটিয়েছে।

তিনি আরও বলেন, দেশের উন্নয়নের বাধা হলো মহান মুক্তিযুদ্ধের পরাজিত স্বাধীনতা বিরোধী শক্তি। এ অশুভ শক্তির মুলোৎপাটন করে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণ করতে হবে।

আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আওয়ামী লীগের নেতৃত্ব দান না করলে এবং দেশের প্রধানমন্ত্রী না হলে বঙ্গবন্ধুর হত্যার বিচার যেমন সম্ভব ছিল না তেমনি মুক্তিযুদ্ধকালে সংঘঠিত যুদ্ধাপরাধের বিচারও সম্ভব হতো না।

তিনি বলেন, স্বাধীনতা বিরোধী অপশক্তি এখন ও তাদের ষড়যন্ত্র অব্যাহত রেখেছে। তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যা করতে চায়। তাদের ষড়যন্ত্র থেকে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে রক্ষা করতে হবে। তাহলে বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ প্রতিষ্ঠা করা সম্ভব হবে।

জাতীয় শ্রমিক লীগের সভাপতি শুক্কুর মাহমুদের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম এমপি, শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ ও আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্য নির্বাহী সংসদের সদস্য এস এম কামাল হোসেন। সভায় আরও বক্তব্য রাখেন জাতীয় শ্রমিক লীগের সাবেক সভাপতি আব্দুস সালাম খান, জাতীয় শ্রমিক লীগের কার্যকরি সভাপতি ফজলুল হক মন্টু, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এডভোকেট হুমায়ুন কবির, সহ-সভাপতি হাবিবুর রহমান আকন্দ, আমিনুল ইসলাম ফারুক, মোল্লা আবুল কালাম আজাদ, মো. জহুরুল ইসলাম চৌধুরী ও সাংগঠনিক সম্পাদক তোফায়েল আহমেদ প্রমূখ।

আলোচনা সভায় যোগ দেয়ার জন্য দুপুর থেকেই জাতীয় শ্রমিক লীগের বিভিন্ন ইউনিট থেকে মিছিল আসতে শুরু করে। আলোচনা সভা শুরু হওয়ার আগেই পুরো মিলনায়তন কানায় কানায় পরিপূর্ণ হয়ে যায়। মিলনায়তনে জায়গা না পেয়ে অনেক নেতা-কর্মীকে মিলনায়তনের বাইরে দাঁড়িয়ে থাকতে দেখা যায়।

Spread the love