শনিবার ২০ এপ্রিল ২০২৪ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বরিশাল-৫ উপনির্বাচনে আওয়ামীলীগ মনোনিত প্রার্থী বিজয়ী

Mpবরিশাল-৫ (সদর) আসনের উপনির্বাচনে বিপুল ভোটের ব্যবধানে বেসরকারীভাবে বিজয়ী হয়েছেন আওয়ামীলীগ মনোনিত প্রার্থী জেবুন্নেছা আফরোজ। ১৫৯টি কেন্দ্রের ভোট গণনা শেষে তিনি ১ লাখ ৮৩ হাজার ৬২৯ ভোট পেয়ে নির্বাচিত হন। তার একমাত্র প্রতিদ্বন্দ্বি বিএনএফ মনোনীত প্রার্থী সাইফুল ইসলাম লিটন পেয়েছেন ৬ হাজার ১৩৬ ভোট। আজ রবিবার রাত ৯ টায় রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক মো. শহিদুল আলম আনুষ্ঠানিক ভাবে এ ফলাফল ঘোষণা করেন।
এর আগে রবিবার সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে একটানা চলে বিকেল ৪টা পর্যন্ত। নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জেবুন্নেছা আফরোজ (নৌকা) এবং বিএনএফ মনোনীত প্রার্থী সাইফুল ইসলাম লিটন (টেলিভিশন) প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বীতা করেন। কোন ভোট কেন্দ্রে বিএনএফ প্রার্থীর এজেন্ট না থাকায়  অধিকাংশ কেন্দ্রে ব্যাপক জাল ভোট প্রদানের অভিযোগ উঠেছে। আওয়ামী লীগের শক্তিশালী কোনো প্রতিদ্বন্দ্বি না থাকায় ভোট কেন্দ্রগুলোতে তেমন ভোটার উপস্থিতি ছিলো না। কর্মী সমর্থকদের মাঝেও নির্বাচন নিয়ে কোনো আগ্রহ পরিলক্ষিত হয়নি।
সকাল ৮টা ১৫ মিনিটে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ও সাবেক প্রয়াত সাংসদ শওকত হোসেন হিরনের সহধমীনি জেবুন্নেছা আফরোজ নগরীর নূরিয়া হাইস্কুল কেন্দ্রে ভোট প্রদান করেন। এসময় তার সাথে ছেলে সাজিদ ও মেয়ে তৃণা উপস্থিত ছিলেন। বিজয়ী হওয়ার পর জেবুন্নেছা আফরোজ ভোটারদের অভিনন্দন জানিয়ে দলীয় সভানেত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। এ আসনে সর্বমোট ভোটার সংখ্যা ৩ লাখ ৪২ হাজার ২২৮ জন। এরমধ্যে পুরুষ ১ লাখ ৭০ হাজার ৯৬৭ ও নারী ভোটার সংখ্যা ১ লাখ ৭১ হাজার ২৬১ জন। প্রসঙ্গত এ আসনের আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য শওকত হোসেন হিরনের অকাল মৃত্যুতে শূণ্য হওয়া আসনের উপনির্বাচন অনুষ্ঠিত হয়।

Spread the love