মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪ ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বর্তমান সরকার আইয়ুব খানের উত্তরসূরী : সালাহউদ্দিন

বিএনপির যুগ্ম মহাসচিব সালাহউদ্দিন আহমেদ বলেন, পাকিস্তানী সামরিক শাসক আইয়ুব খানের উত্তরসূরী হিসাবে মুজিব কন্যাকে গণ্য করার চাইতে ইতিহাসে বড় কোন ট্র্যাজেডি খুঁজে পাওয়া দুস্কর হবে।

 

মঙ্গলবার বিকাল ৪টা ৪৪ মিনিটে গণমাধ্যমে পাঠানো বিএনপি ও ২০ দলীয় জোটের পক্ষে এক বিবৃতিতে তিনি এ মন্তব্য করেন।

বিবৃতিতে সালাউদ্দিন বলেন, নিয়মতান্ত্রিক ও গণতান্ত্রিক পন্থায় আন্দোলনের সকল পথ বন্ধ করে দিয়ে সরকার প্রকারান্তরে অগণতান্ত্রিক শক্তিকেই আহবান জানাচ্ছে। দেশের সচেতন মহল বিশ্বাস করে-আওয়ামী লীগ অবৈধ ক্ষমতা ও দু:শাসন প্রলম্বিত করার লক্ষ্যেই জঙ্গীবাদের জুজু’র ভয় দেখাচ্ছে দেশবাসী ও আন্তর্জাতিক মহলকে। দেশে জঙ্গীবাদের কৃত্রিম জন্মদাতাই আওয়ামী লীগ। জনগণের সাথে প্রতারণা করে ক্ষমতায় টিকে থাকার কুমানসে আওয়ামী লীগ এখন প্রতিদিনই জঙ্গীবাদের ‘টেস্টটিউব বেবী’র জন্ম দিচ্ছে।

গত রবিবার গাইবান্ধার আওয়ামী লীগ নেতা ও উপজেলা ভাইস চেয়ারম্যান পিয়ারুল ইসলামের বাড়ী থেকে বোমা উদ্ধার করেছে পুলিশ এবং একই দিনে টাঙ্গাইলের ঘাটাইল উপজেলা আওয়ামী লীগ নেতা হেলাল উদ্দিনের বাড়ী থেকেও পেট্রোল বোমা ও ককটেল উদ্ধারের ঘটনায় কাউকেই গ্রেফতার করা হয়নি।

জনগণ জানে এবং বোঝে-দেশব্যাপী সকল পেট্রোল বোমা ও নাশকতার সকল নাটকই সরকার পরিচালিত ও প্রযোজিত। গত রবিবার রংপুরের পীরগঞ্জ থেকে গ্রেফতার করে মিঠাপুকুরে নিয়ে পুলিশ ক্রসফায়ারে হত্যা করে জামায়াত নেতা শাহ নাজমুল হুদা লাবলুকে। আমরা এই জঘন্য হত্যাকান্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। দায়ী ব্যক্তিদের অবশ্যই সময়ের পরিবর্তনে উপযুক্ত আদালতে বিচারের আওতায় আনা হবে।

গণমাধ্যমের কন্ঠরোধ এবং কঠোর নিয়ন্ত্রণের কারণে সরকারি বাহিনীর জুলুম-নির্যাতন ও রাষ্ট্রীয় সন্ত্রাসের অধিকাংশ তথ্যই দেশবাসী ও আন্তর্জাতিক মহলের অজানা থেকে যাচ্ছে। প্রতিনিয়ত ক্রসফায়ারের মাধ্যমে বিচার বহির্ভুত হত্যা, গুম, খুন, অপহরণ, গণগ্রেফতার, জুলুম নির্যাতন, মামলা-হামলা চালিয়ে সরকার প্রিয় মাতৃভুমিকে হানাদার বাহিনীর মতো অধিকৃত অঞ্চলে পরিণত করেছে। দেশের জনগণকে এই জুলুম নির্যাতনের আওয়ামী বন্দীশালা থেকে মুক্ত করার লক্ষ্যেই চলমান গণআন্দোলন বিজয় অর্জিত না হওয়া পর্যন্ত অব্যাহত থাকবে।

Spread the love