শনিবার ২০ এপ্রিল ২০২৪ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাংলাদেশ যেন মৃত্যুপুরী। চারিদিকে লাশ আর লাশ : খালেদা জিয়া

Khaledaসারাদেশে হত্যা, গুম ও টেন্ডারবাজীর অভিযোগ করে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলেছেন, বাংলাদেশ যেন মৃত্যুপরী। চারিদিকে শুধু লাশ আর লাশ। তিনি বলেন, বর্তমান সরকার রানা প্লাজায় ক্ষতিগ্রস্ত শ্রমিকদের যে পরিমাণ ক্ষতিপূরণ দিতে চেয়েছিল তা দেয়নি। এরা কথায় কথায় মিথ্যা বলে। তাই দেশের মানুষ এদের কথা এখন আর বিশ্বাস করে না। তিনি বলেন, আওয়ামী লীগ সরকারের আমলে মধ্যপ্রাচ্যে মানবসম্পদ রফতানি বন্ধ হয়ে গেছে। মধ্যপ্রাচ্যে এখন আর বাংলাদেশ থেকে লোক নেয় না। এ অবস্থায় আওয়ামী লীগের হেদায়েত দরকার উল্লেখ করে তিনি জনতার উদ্দেশে বলেন, তাদের (আওয়ামী লীগ) হেদায়েত দরকার কি না বলেন। তাদের হেদায়েতের জন্য রাস্তায় নামতে হবে। মহান মে দিবস উপলক্ষে  বৃহস্পতিবার বিকেলে রাজধানীর সোহওয়ার্দী উদ্যানের শ্রমিক সমাবেশে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া এ কথা বলেন।
এর আগে আজ বেলা ২টায় মহান মে দিবস উপলক্ষ্যে রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে শুরু হয় জাতীয়তাবাদী শ্রমিক দলের সমাবেশ। এতে প্রধান অতিথি হিসেবে ভাষণ দিচ্ছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। বিকেল ৪টা ২০ মিনিটের দিকে তিনি সমাবেশ স্থলে পৌঁছান। এ সময় দলের নেতা কর্মীরা স্লোগান দিয়ে তাকে স্বাগত জানান। দুপুর ২টায় সমাবেশ শুরু হওয়ার কথা থাকলেও বিএনপি ও এর সহযোগি বিভিন্ন সংগঠনের নেতাকর্মীরা আগে থেকেই সেখানে আসতে শুরু করেন। দুপুরের পর থেকেই প্ল্যাকার্ড এবং ফেস্টুনসহ মিছিল নিয়ে সমাবেশ স্থলে আসতে থাকেন ঢাকা জেলা এবং এর আশেপাশের এলাকা থেকে শ্রমিক দলের নেতা কর্মীরা।
এর আগে বিকেল সোয়া ৩টার দিকে আনুষ্ঠানিকতা শুরু হয়। শ্রমিক দলের কেন্দ্রীয় সভাপতি আনোয়ার হোসেনের সভাপতিত্বে এ সমাবেশে অন্যদের মধ্যে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, জাতীয় স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, মির্জা আব্বাস, ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান, শ্রম বিষয়ক সম্পাদক জাফরুল হাসান, ঢাকা মহানগর বিএনপির সদস্য সচিব আব্দুস সালাম, জাসাস কেন্দ্রীয় সভাপতি এম এ মালেক, সাধারণ সম্পাদক মনির খান, বিএনপির ছাত্র বিষয়ক সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এনি প্রমুখ বক্তব্য রাখেন।

Spread the love