শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বায়োমেট্রিক পদ্ধতিতে সিম রেজিষ্ট্রেশনের পরেও প্রতারণা

বীরগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি ॥ বায়োমেট্রিক পদ্ধতিতে মোবাই সিম রেজিষ্ট্রশনের পরেও দিনাজপুরের বীরগঞ্জে সোমবার বিকেলে মোবাইল প্রতারণার স্বীকার হয়েছে মোছাঃ লাভলী বেগম (২৭) নামে এক গৃহবধু।

লাভলী বেগম উপজেলার শতগ্রাম ইউনিয়নের প্রসাদপাড়া গ্রামের মোঃ শাহীনুর ইসলামের স্ত্রী।

বীরগঞ্জ থানার এএসআই মোঃ মশিউর রহমান জানান, বীরগঞ্জ পৌর শহরে মোবাইল কেয়ারের মোছাঃ লাভলী বেগম (২৭) এবং তার আত্মীয় মোছা শাহানাজ পারভীন (২২) নামে দুই মহিলা বিকাশ করে টাকা না দিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। পরে ব্যবসায়ীরা তাদের আটক করে। এমন অভিযোগ পাওয়ার পর পুলিশ তাদের উদ্ধার করে থানায় নিয়ে আসে। লাভলী বেগমের পিতা মোঃ আলমগীর হোসেন টাকা ফেরত দেওয়ার লিখিত অঙ্গীকার দিলে পুলিশ দুই মহিলাকে পরিবারের কাছে হস্তান্তর করে।

তবে আটক লাভলী বেগম জানান, সোমবার বিকেলে তার এক আত্মীয়ের মোবাইল ফোনে গ্রামীন ফোন কোম্পানীর কর্মকর্তা পরিচয় দিয়ে ২০লক্ষ টাকা এবং একটি গাড়ী লটারীতে বিজয়ী হয়েছেন বলে জানান। টাকা পেতে ০১৮৭৯৬৫০৯৫৬ এই নম্বরে ২১ হাজার ৫শত টাকা এবং গাড়ী পেতে ০১৮৭৯৬৫০৯২২ নম্বরে ২১হাজার ৫শত টাকা বিকাশ করতে হবে। বীরগঞ্জ পৌর শহরে মোবাইল কেয়ারে এসে তাদের কথা মতো টাকা দেওয়ার পর থেকে মোবাইল নম্বরগুলি বন্ধ পাওয়া যায়।

বীরগঞ্জ পৌর শহরে মোবাইল কেয়ারের মালিক মোঃ  বসির উদ্দিন জানান, সোমবার বিকেলে দুই মহিলা এসে ০১৮৭৯৬৫০৯৫৬ এই নম্বরে ২১ হাজার ৫শত টাকা এবং ০১৮৭৯৬৫০৯২২ নম্বরে ২১হাজার ৫শত টাকা বিকাশ করতে বলেন। টাকা পাঠানোর পর তার কাছে টাকা চাইলে মহিলারা জানান উল্লেখিত নম্বরে টাকা যায়নি। আমি বিষয়টি চ্যালেঞ্জ করি এবং প্রাপকের সাথে কথা বলতে চাইলে তারা পালিয়ে যাওয়া চেষ্টা করে। এ সময় আশেপাশের দোকানদারের সাহায্যে নিয়ে তাদেরকে আটক করে থানার সংবাদ দেই। পরে পুলিশ এসে তাদের থানায় নিয়ে যায়। এ ব্যাপারে গভীর রাতে জেলা জামায়াতে কর্মপরিষদ সদস্য এবং বীরগঞ্জ পৌর মেয়র মাওলানা মোহাম্মদ হানিফ ও জামায়াত নেতা শতগ্রাম ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কেএম কুতুব উদ্দিনের মধ্যস্থতায় মহিলার পরিবারের লোকজন ৩০হাজার টাকা দেওয়ার অঙ্গীকার করে।

বীরগঞ্জ থানার ওসি মোঃ জাহাঙ্গীর হোসেন নিশ্চিত করে জানান, মোবাইল নম্বর গুলির মালিকের পরিচয় যাচাই করে দেখা হচ্ছে। প্রতারণার মাধ্যমে অর্জিত অর্থ জঙ্গী কাজে ব্যবহার হচ্ছে কিনা এটিও খতিয়ে দেখা হচ্ছে।

Spread the love