বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বিএনপি-জামাত জোট ক্ষমতায় আসার পর জঙ্গিবাদকে পৃষ্ঠ-পোষকতা করে

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন বলেছেন,রাশেদ খান মেনন বলেন, ২০০১ সালে বিএনপি-জামাত জোট ক্ষমতায় আসার পর জঙ্গিবাদকে পৃষ্ঠ-পোষকতা করে। এরই ধারাবাহিকতায় উত্থান ঘটে বাংলা ভাইদের, দেশজুড়ে উগ্রবাদের মহোৎসব হয়।

সোমবার সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে জঙ্গিবাদের বিরুদ্ধে সচেতনতা সৃষ্টিতে মন্ত্রণালয়ের কর্মকর্তাদের উদ্দেশে বক্তৃতাকালে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আজকে বাংলাদেশে জঙ্গিবাদ তারই বিষবৃক্ষের ফল। এ বৃক্ষের উৎপাটনে জাতীয় ঐকমত্য গড়ে তুলতে হবে। মা-বাবাকে খেয়াল রাখতে হবে সন্তানের প্রতি, বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের খেয়াল রাখতে হবে- ছাত্র কী করছে।

মন্ত্রী বলেন, স্বাধীনতাবিরোধী জামাত-শিবির চক্র রাজনৈতিকভাবে পূনর্বাসিত হয়ে ৮০‘ দশকে ধর্মের নামে প্রগতিশীল চিন্তা চেতনায় বিশ্বাসীদের পায়ের রগ কেটে দিয়ে ধর্মের নামে উগ্রতা ছড়ানোর চেষ্টা করে। কিন্তু তারা সমাজের ধর্মপ্রাণ মুসলমানদের কাছে প্রত্যাখিত হয়।

১৯৭১ সালেও ধর্মের নামে সন্ত্রাস চাপিয়ে দেওয়া হয়েছিল, কিন্তু তারা সম্মিলিত আকাঙ্খার কাছে পরাজিত হয়েছে। এবারও মানবিক চেতনার বিকাশের মাধ্যমে জঙ্গিবাদীদের পরাজিত করা হবে। এ জন্য প্রতিটি সচেতন বিবেককে ইসলামের সাম্য ও মৈত্রীর বাণী প্রচার করে জনগণকে জঙ্গিবাদের বিরুদ্ধে সংগঠিত করতে হবে।

সভায় আরো বক্তৃতা করেন মন্ত্রণালয়ের সচিব এস এম গোলাম ফারুক, অতিরিক্ত সচিব স্বপন কুমার সরকার, এএইচ এম জিয়াউল হক, যুগ্মসচিব এটিএম নাসির মিয়া, ড. নাজমান আরা, উপসচিব শামীম আহমেদ, মাহবুবুর রহমান প্রমুখ।

 

Spread the love