বৃহস্পতিবার ২৭ জানুয়ারী ২০২২ ১৩ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

বিজয়ের মাসে মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে হাবিপ্রবিতে মাসব্যাপী কর্মসূচী ঘোষণা

হাবিপ্রবি, দিনাজপুর ॥ মুজিববর্ষ এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর সন্ধিক্ষণে বিজয়ের মাসকে স্মরণীয় করে রাখতে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি) প্রশাসন মাসব্যাপী বিভিন্ন কর্মসূচীর আয়োজন করেছে। এ উপলক্ষে আজ হাবিপ্রবির মাননীয় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম. কামরুজ্জামান-এর সভাপতিত্বে জাতীয় দিবস উদযাপন/ আয়োজক কমিটির সভা অনুষ্ঠিত হয়।
বিজয়ের মাস উপলক্ষ্যে পহেলা ডিসেম্বর (বুধবার) মুজিববর্ষ ও স্বাধীনতার সূবর্ণজয়ন্তীর লোগো সম্বলিত ফেস্টুন-ব্যানার ও আলোকসজ্জার মাধ্যমে বিজয়ের মাস উদযাপনের শুভ সূচনা করা হবে। কর্মসূচীর মাঝে আরও আছে, ”মুজিববর্ষ এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর সন্ধিক্ষণে শিক্ষার্থীর ভাবনায় আগামীর বাংলাদেশ” শীর্ষক রচনা আহবান, বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ ভিত্তিক গুরুত্বপূর্ণ আলোকচিত্র, চলচ্চিত্র ও পোস্টার প্রদর্শনীর শুভ সূচনা, অনুষদভিত্তিক ছাত্রীদের অংশগ্রহণে বিশ্ববিদ্যালয়ের জিমনেসিয়ামে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব ব্যাডমিন্টন টুর্নামেন্ট, অনুষদভিত্তিক ছাত্রদের অংশগ্রহণে মুজিববর্ষ ফুটবল টুর্নামেন্ট, অনুষদভিত্তিক ছাত্রদের অংশগ্রহণে শহীদ শেখ কামাল স্মৃতি ব্যাডমিন্টন টুর্নামেন্ট, অনুষদভিত্তিক ছাত্রদের অংশগ্রহণে স্বাধীনতার সূবর্ণ জয়ন্তী ক্রিকেট টুর্নামেন্ট এবং ছাত্রদের অংশগ্রহনে বিশ্ববিদ্যালয়ের জিমনেসিয়ামে শেখ রাসেল স্মৃতি টেবিল টেনিস টুর্নামেন্ট।
১৪ ডিসেম্বর (মঙ্গলবার) শহীদ বুদ্ধিজীবি দিবস পালন এবং ১৬ ডিসেম্বর (বৃহস্পতিবার) সারাদিন ব্যাপী বিজয় দিবস উদযাপন ও মুজিব স্মারক গ্রন্থ এর মোড়ক উন্মোচন করা হবে। যথাযথ স্বাস্থ্যবিধি মেনে উক্ত কর্মসূচিসমূহ পালিত হবে।

Please follow and like us:
error
fb-share-icon
RSS
Follow by Email