শনিবার ২০ এপ্রিল ২০২৪ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিরল থানার সিদ্দিক ড্রাইভার জনতার হাতে চরথাপ্পর খেয়েছে

আতিউর রহমান, বিরল, (দিনাজপুর) : পুলিশ ছুটছে মাদক নিয়ে ইচ্ছেমতো সাধারন মানুষকে ফাঁসাতে। এমনি এক ঘটনা ঘটে গেল গত শুক্রবার বিকেলে কালিয়াগঞ্জ বাজারে দেব দাস চন্দ্র সরকার ওরফে দেবুর দোকানে। ঘটনার মুলনায়ক বিরল থানার কনস্টবল সিদ্দিক ড্রাইভার জনতার হাতে চরথাপ্পরও খেয়েছে ভালই বলে প্রত্যক্ষদর্শীরা জানায়। পুলিশের বিরুদ্ধে কথা না বলার জন্য দেবুকে হুমকি দিচ্ছে বলে এলাকাবাসীর অভিযোগ।

শনিবার বেলা আনুমানিক ১১ টার দিকে সরজমিনে গিয়ে ঘটনার প্রত্যক্ষদর্শীদের সাথে কথা বলে জানা গেছে, গত শুক্রবার (৩ এপ্রিল) বিকেল সাড়ে ৪ টার দিকে বিরল থানার এস.আই মোকারম, ড্রাইভার সিদ্দিকসহ দু’টি মোটরসাইকেল যোগে সাদা পোষাকে ক’জন পুলিশ কালিয়গঞ্জ বাজারের দেব দাস চন্দ্র সরকার ওরফে দেবুর দোকানের সামনে গিয়ে দাঁড়ায়। দেবু তখন দোকানের ভিতরে বসে ছিল। কনস্টবল সিদ্দিক ড্রাইভার দোকানে ফেন্সিডিল আছে বলে তল্লাশী করার জন্য ভিতরে ঢুকতে চাইলে দেবু বাঁধা দেয়। এ সময় দেবু’র সাথে কনস্টবল সিদ্দিকের সাথে বাকবিতন্ডার এক পর্যায়ে কনস্টবল সিদ্দিক ড্রাইভার তার পকেটে থেকে একটি ফেন্সিডিলের বোতল দোকানে ফেলে দিলে উৎসুক জনতার চোখে পড়ে। এরই মধ্যে আশপাশের লোকজন জড়ো হতে থাকলে কনস্টবল সিদ্দিক ড্রাইভার দেবুর গালে থাপ্পর মারলে পাশেই থাকা দেবুর পিসি মিনতী রানী কনস্টবল সিদ্দিক ড্রাইভারকেও পাল্টা থাপ্পর মারতে শুরু করে। দেবদাশ চন্দ্র রায় ও প্রত্যক্ষদর্শীদের মধ্যে যতীন্দ্রনাথ (৭০), পার্শ্ববর্তী দোকানদার নিতাই, বিপ্লব, নয়ন (৫৫), অতুলসহ আরোও অনেকের সাথে কথা হলে তারা বলেন, দেবু আগে ফেন্সিডিলের ব্যবসা করতো। কিন্তু ক’বার পুলিশের হাতে ধরা পড়ার পর হতে আর ব্যবসা করে না বলে জানায়। কনস্টবল সিদ্দিক ড্রাইভার তার পকেট থেকে ফেন্সিডিলের বোতলটি বের করে দেবুর দোকানে ফেলে দেয়ার সময় উপস্থিত জনতা দেখেছে। সিদ্দিক ড্রাইভারেরসহ অন্যান্য পুলিশ জোড় পুর্বক দেবুর দোকানে প্রবেশ করে দেবুকে চর থাপ্পর দিয়ে তার হাতে হাতকড়া লাগায়। দেবুর পিসি মিনতিরানীও পাল্টা কনস্টবল সিদ্দিক ড্রাইভারকেও চর থাপ্পর মারে এ সময় উপস্থিত জনতা উত্তেজিত হলে দেবুর হাতকড়া খুলে নেয় পুলিশ।

পরে ইউপি আ’লীগের সাধারন সম্পাদক আব্দুল মজিদ মাষ্টার, ফিরোজ, অবিনাশ, হান্নানসহ স্থানীয় গন্যমান্য ব্যাক্তিরা বিষয়টি নিষ্পত্তি করে পুলিশকে ছেড়ে দেয়। এ বিষয়ে বিরল থানার ইন্সপেক্টর (তদন্ত) সরেস চন্দ্র এর সাথে যোগাযোগ করা হলে তিনি ঘটনার সত্যতা স্বীকার করলেও দেবুর দোকান থেকে ফেন্সিডিলের খালি বোতল উদ্ধার করা হয়েছে বলে তাঁকে জানিয়েছে বলে জানান। এছাড়া তিনি কনস্টবল সিদ্দিক ড্রাইভারকে আপাতত বাহিরে কোন অভিযানে যেতে নিষেধ করেছেন এবং শুধু ড্রাইভার হিসাবে তাকে দায়িত্ব পালন করে যেতে বলেছেন বলে জানান। উলেস্নখ্য, কনস্টবল সিদ্দিক ড্রাইভার বিরল থানায় যোগদানের পর হতে ওসিকে ম্যানেজ করে একের পর এক ঘটনা ঘটিয়েই চলছে বলে একাধিক সুত্রে জানা গেছে। কনস্টবল সিদ্দিক ড্রাইভারের কর্মকান্ডের সঠিক তদন্ত করা হলে ড্রাইভার সিদ্দিকের সকল অপকর্মের ফিরিস্তি বেরিয়ে আসবে বলে ভুক্তভোগিরা মনে করছেন।

Spread the love