বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বীরগঞ্জের আদিবাসী কন্যা অপহরনের ঘটনা ভিন্ন খাতে প্রবাহিত অভিযোগ

এন,আই,মিলন, বীরগঞ্জ থেকেঃ বীরগঞ্জে আদিবাসী অপহরনের ঘটনাটি ভিন্ন খাতে প্রবাহিতর চেষ্টা চালাচ্ছে ১ ইউপি সদস্য। মামলা হলেও পুলিশ কাউকে গ্রেফতার করছেনা।

উপজেলার মোহনপুর ইউনিয়নের মাটিয়াকুড়া গ্রামের কাসেম আলীর কন্যা ও মাটিয়াকুড়া উচ্চ বিদ্যালয়ের ৯ম শ্রেণীর ছাত্রী রুমি আক্তার গত ৩০ এপ্রিল সকালে পার্শ্ববর্তী আদিবাসী নরেন টুডুর কন্যা মুক্তি টুডু (১৭) কে বাড়ি হতে কসমেটিকস কিনার জন্য বাজারে নিয়ে যায়। তারা রাতেও বাড়িতে না পৌছায় গত ১ মে নরেন টুডু বীরগঞ্জ থানায় ১টি সাধারণ ডাইরী করে, যার নং- ২৯। ৭ মে দিনাজপুর ১ম শ্রেণীর জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমলী আদালত-২ (বীরগঞ্জ) এ নরেন টুডু বাদী হয়ে ১টি অপহরণ মামলা দায়ের করেন আবুল কাসেম, লাইলী বেগম ও রুমি আক্তারকে আসামী করে।

গত ২৯ মে মুক্তি টুডুর সঙ্গে কথা হলে সে জানায়, ৩০ এপ্রিল সকালে রুমি আক্তার তাকে নিয়ে বাজারের কথা বলে খানসামা ঘাটের পাড়ে নিয়ে যায়। তারা সেখানে উপস্থিত হলে পার্শ্ববর্তী মিরাটুঙ্গী গ্রামের আজাহার আলীর পুত্র লাটের হাট বাজারের ভাই ভাই টেলিকমের মালিক জাহিদুল ইসলাম একটি অটোরিস্কায় তাদের তুলে অজানা ১ বাড়ীতে নিয়ে গিয়ে তাকে ধর্ষন করে। জাহিদুলের নিদ্দের্শে ১ ব্যাক্তি রুমি সহ তাকে ১ টি গাড়ীতে তুলে দেয়, রুমি তাকে ঢাকায় নিয়ে আইযুব আলী নামের ১ ব্যক্তির বাড়ীতে উঠে। আইযুব তাকে আটকে রেখে ধর্ষন করে। প্রায় ১৮/১৯ দিন পর সুযোগ পেয়ে মুক্তি ঐ বাড়ী হতে বের হয়ে পালিয়ে আসতে গেলে রুমি তার সংঙ্গ নেয়। ১৯ মে তারা বীরগঞ্জে পৌচালে ইউপি সদস্য জহির উদ্দীন, ইউপি সদস্য ডাঃ রইসুল ইসলাম, রুমির দাদা আঃ বারেক ও সদর আলীর পুত্র ফয়জল তাদের আটোক করে। ফয়জল, বারেক বিভিন্ন ভাবে মুক্তিকে ভয়ভিতি দেখিয়ে নিজের ইচ্ছার বিরুদ্ধে তাদের শিখানো জবান বন্দি দিতে বলে থানায় নিয়ে যায় এবং ফয়জল তার মোটর সাইক্যালে করে জহির মেম্বার সহ রুমিকে সেখান থেকে নিয়ে যায়।

মুক্তির পিতা নরেন টুডু জানায়, ফয়জল, বারেক ও জহির মেম্বার মামলার আইও বীরগঞ্জ থানার এস.আই শফিকুজ্জামানকে ব্যবহার করে মামলাটিকে অন্যদিকে প্রবাহিতর চেষ্টা চালাচ্ছে। নরেন টুডু গত ২০ মে মামলার আই ও এবং ইউপি সদস্য ডাঃ রইসুল ইসলামকে আসামী করে আদালতে অপর ১টি মামলা দায়ের করেন। মামলা করলেও পুলিশ আসামীদের এখনো গ্রেফতার করছেনা। অন্যদিকে ফয়জল, বারেক ও জাহিদুল মামলা তুলে নেওয়ার জন্য হুমকি দিয়ে বেড়াচ্ছে।

এলাকাবাসী জানা যায়, রুমির চারিত্রিক কারণে জতরঘু গ্রামের সমির উদ্দীনের পুত্র আইনুলের সঙ্গে বিয়ে হলেও সংসার করা হয়নি। অপরদিকে, জাহিদুল গত ১০ম জাতীয় সংসদ নির্বাচনের সহিংসতায় দীঘদিন জেল-হাযতে রয়েছিলেন। বর্তমানেও তার বিরুদ্ধে ১০টির মতো মামলা রয়েছে। তারা আদিবাসীর মেয়েকে অপহরনের ঘটনাটি স্বীকার করে দোষী ব্যক্তিদের দৃষ্টাষ্টমূলক শাস্তির জ্বোর দাবী জানায়।

Spread the love