মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বীরগঞ্জে জাল ডলার ব্যবসায়ীর হামলায় দুই র‌্যাব সদস্য সহ আহত তিন। র‌্যাবের অস্ত্র চিনতাই

Pic-Rab Acelt-02বীরগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধিঃ দিনাজপুরের বীরগঞ্জে গত বৃহস্পতিবার জাল ডলার ব্যবসায়ীদের হামলায় দুই র‌্যাব সদস্য আহত হয়েছে। র‌্যাবের অস্ত্র চিনতাই। আহতরা হলেন, র‌্যাবের এসআই মোঃ দুলাল হোসেন, কনেষ্টবল মোঃ খায়রম্নল ইসলাম এবং ডলার প্রতারক মরিচা ইউনিয়নের মৃত মিরাজ উদ্দিনের পুত্র মোঃ করিমুল ইসলাম (৪২)। এই ঘটনায় র‌্যাব সদস্যরা আহত অবস্থায় ডলার চক্রের মূল হোতা করিমুল এবং তার স্ত্রীকে সহ ৮ জনকে আটক করেছে।

প্রত্যক্ষদর্শী ও মরিচা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ হাফিজুর রহমান চৌধুরী বাদশা জানিয়েছে, র‌্যাব-১৩ এর দিনাজপুর ক্যাস্প সদস্যরা বিকেল ২টার দিকে ছদ্মবেশে র‌্যাবের দুই সদস্য বীরগঞ্জ উপজেলার মরিচা ইউনিয়নের সাতখামার গ্রামের ডলার চক্রের মূল হোতা মৃত মিরাজ উদ্দিনের পুত্র মোঃ করিমুলের কাছে ডলার কিনতে তার বাড়ীতে যায়। ডলার হাতে পাওয়ার পর র‌্যাব তাকে আটকের চেষ্টা করলে করিমুলের সহযোগীরা র‌্যাবের উপর হামলা চালায়। হামলায় র‌্যাব সদস্য এসআই দুলাল ও কনেষ্টবল খায়রুল আহত হয়। খোয়া যায় র‌্যাবের একটি অস্ত্র। পালিয়ে যাবার বাড়ীর বাইরে ওৎ পেতে থাকা র‌্যাব সদস্যরা করিমুলকে আহত অবস্থায় গ্রেফতার করেছে র‌্যাব। র‌্যাব তাদের আহত দুই সদস্যসহ করিমুলকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। পরে গুরুত্বর আহত দুই র‌্যাব সদস্যকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

অভিযানে র‌্যাবের একটি অস্ত্র খোয়া যাওয়া  অস্ত্র উদ্ধার অতিরিক্ত র‌্যাব সদস্য এবং বীরগঞ্জ থানা পুলিশ অভিযান শুরু করে। দীর্ঘক্ষণ অভিযানে পর বিকেল ৫টায় পার্শ্বের একটি ভূট্টা ক্ষেত হতে অস্ত্রটি উদ্ধার করা হয়েছে বলে র‌্যাবের একজন সদস্য নিশ্চিত করেছেন।

বীরগঞ্জ থানার ওসি(প্রশাসন) মোঃ আরমান হোসেন পিপিএম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এ ঘটনায় করিমুল এবং তার স্ত্রী সহ ৮জনকে আটক করা হয়েছে। তাদের কাছ থেকে জাল ১টাকার ৩৪০টি, ৫টাকার ০৪টি, ১০টাকার ১৬টি, ২০টাকার ১০টি, ৫০টাকার ১টি ডলার, ৮টি মটর সাইকেল, একটি হান্ডক্যাপ উদ্ধার করা হয়েছে।

Spread the love