মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪ ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মানিকগঞ্জে বাম মোর্চার সমাবেশে লাঠিচার্জ

মানিকগঞ্জে গণতান্ত্রিক বাম মোর্চার লংমার্চের সমাবেশে পুলিশের লাঠিচার্জের ঘটনা ঘটেছে। এ সময় কেন্দ্রীয় নেতা ও নারীকর্মীসহ কমপক্ষে ১০ জন আহত হয়েছেন।

শুক্রবার বিকেল ৫টার দিকে পূর্ব ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে মোর্চার উদ্যোগে সমাবেশ শুরু হলে মানিকগঞ্জ মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভের সামনে এ ঘটনা ঘটে।

রোডমার্চ থেকে বাসদ (মার্কসবাদী) ঢাকা মহনগরীর সংগঠক আবু নাঈম দ্য রিপোর্ট টুয়েন্টিফোর ডটকমকে জানান, মুক্তিযুদ্ধের শহীদ স্মৃতিস্তম্ভে সমাবেশ করতে গেলে পুলিশ বাধা দেয়। সেখান থেকে মাইক ও ব্যানার খুলে নেওয়া হয়। একপর্যায়ে পুলিশ নেতাকর্মীদের উপর লাঠিচার্জ শুরু করে। এতে আহত হন বাম মোর্চার সমন্বয়ক সাইফুল হক, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির সাধারণ সম্পাদক মোশারেফা মিশু, বাসদ (মার্কসবাদী) কেন্দ্রীয় কমিটির সদস্য শুভ্রাংসু চক্রবর্তী, ফখরুদ্দিন কবির আতিক প্রমুখ। আহতদের মধ্যে মোশারেফা মিশুকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মানিকগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মাকর্তা (ওসি) আমিনুর রহমার জানান, লংমার্চ কর্মসূচির কোনো অনুমতি না থাকায় বাধা দেওয়া হয়। লংমার্চের নেতাকর্মীরা উল্টো পুলিশকে ধাক্কা দেয়। এ সময় পুলিশের তিন সদস্য আহত হন। নেতাকর্মীদের সভাস্থল ত্যাগ করতে বললে তারা লংমার্চ করতে করতে বাসস্ট্যান্ড এলাকার দিকে রওনা হয়।

তিনি জানান, বাম মোর্চার নেতাকর্মীদের উপর লাঠিচার্জ করা হয়নি। তবে অনুমতি না নিয়ে লংমার্চ করা এবং পুলিশকে আহত করায় মামলা দায়ের করা হবে।

Spread the love