শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

রাণীশংকৈলে প্রধান সড়কের বেহাল দশা : ভোগান্তিতে জনগণ

ঠাকুরগাঁওয়ের প্রাণকেন্দ্র রাণীশংকৈল উপজেলা সড়কের বেহাল দশা। সড়কের বিভিন্ন স্থানে কার্পেটিং উঠে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। বৃষ্টি নামলেই পানিতে ডুবে মানুষ চলাচলের অনুপযোগী হয়ে পড়ে সড়কটি। যাত্রীবাহী বাস সহ বিভিন্ন যানবাহন ও এলাকাবাসীকে চলাচলে চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে।
হরিপুর, বালিয়াডাঙ্গী থেকে রাণীশংকৈল পীরগঞ্জ উপজেলায় চলাচলের জন্য প্রধান সড়ক এটি। এই সড়ক দিয়ে প্রতিদিন ঢাকাগামী দূরপাল্লার ৬০ টি বাস চলাচল করে। বিভিন্ন যাত্রীবাহী বাস, ট্রাক, মাইক্রোবাস সহ বিভিন্ন যানবাহন রাণীশংকৈল উপজেলা হয়ে বিভিন্ন উপজেলা ও জেলা শহরে যাতায়াত করে। এছাড়াও এই সড়কের ধারে উপজেলা পরিষদ, থানা, উপজেলা স্বা¯থ্য কেন্দ্র, খাদ্য গুদামসহ উপজেলা অনেক গুরুত্বপূর্ণ ¯থাপনা বিদ্যমান। সড়কটি অনেক বছর যাবৎ সংস্কার না হওয়ায় এই সড়কটি এখন মানুষ ও যানবাহন চলাচলের অন্তরায় হয়ে পড়েছে। এতে যানবাহন চলাচলে যেমন বিঘœ হচ্ছে তেমনি বাড়ছে দূর্ঘটনাও। সেই সাথে দিন দিন জনগণের মধ্যে চরম ক্ষোভের সৃষ্টি হচ্ছে রানীশংকৈল উপজেলায় ২ জন সংসদ সদস্য থাকার পর ও প্রধান সড়কটির এমন দর্শা হওয়ায়। এলাকার জনসাধারণ সংশিষ্ট কর্তৃপক্ষের দ্রুত হস্তক্ষেপ কামনা করছেন।
এ প্রসঙ্গে ঠাকুরগাঁও-৩ আসনের সংসদ সদস্য অধ্যাপক  ইয়াসিন আলী বলেন- সড়ক ও জনপথ বিভাগের সাথে কথা বলা হয়েছে। বর্ষাকাল হওয়ায় এটি প্রাথমিকভাবে সংস্কারের পদক্ষেপ নেয়া হবে। ৩০১ মহিলা এমপি সেলিনা জাহান লিটা বলেন- হরিপুর হতে রাণীশংকৈল-পীরগঞ্জ হয়ে ঠাকুরগাঁও পর্যন্ত রাস্তাটি জরুরীভাবে সংস্কারের জন্য সংসদে উপস্থাপন করা হয়েছে।

Spread the love